বিনোদন প্রতিবেদক

  ২৫ মার্চ, ২০২৪

গণহত্যা দিবসে শিল্পকলার নানা কর্মসূচি

ছবি : প্রতিদিনের সংবাদ

আজ ২৫ মার্চ জাতীয় গণহত্যা দিবস। এ উপলক্ষ্যে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করবে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। সেমিনার, সংলাপ, আর্ট ক্যাম্প, গণহত্যার পরিবেশ থিয়েটার প্রযোজনার পোস্টার ও আলোকচিত্র প্রদর্শনী এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে প্রতিষ্ঠানটি।

এদিন বিকাল সাড়ে ৩টায় শিল্পকলা একাডেমির সেমিনারে হলে অনুষ্ঠিত হবে সংলাপ। গণহত্যার বিশ্ব-রাজনীতি ও বাংলাদেশ গণহত্যা: ভুলে থাকা সাংস্কৃতিক দায়" সংলাপে অংশ নেবেন গুনী সাংবাদিক, লেখক ও গবেষক, নাট্যকার, পরিচালক অভিনয় শিল্পীসহ অনেকে। সভাপতিত্ব করবেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে উদ্বোধন করা হবে দেশের বরেণ্য, বিশিষ্ট ও প্রতিশ্রুতিশীল চারুশিল্পীদের আঁকা চিত্রকর্ম প্রদর্শনীর। জাতীয় চিত্রশালার ১নং গ্যালারিতে প্রদর্শনীর উদ্বোধন করবেন সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নাহিদ ইজাহার খান। ১৯৭১ সালে রাজধানীতে সংগঠিত গণহত্যার স্থানগুলোর মধ্যে রাজারবাগ পুলিশ লাইন, মিরপুর জল্লাদখানা, রায়েরবাজার বধ্যভূমি, রোকেয়া হল ঢাকা বিশ্ববিদ্যালয় এবং জগন্নাথ হল ঢাকা বিশ্ববিদ্যালয়ে গত ২৩ মার্চ অনুষ্ঠিত আর্ট ক্যাম্প থেকে সংগৃহীত ছবি এ চিত্রকর্ম প্রদর্শনীতে স্থান পাবে। ২৫-৩১ মার্চ পর্যন্ত অনুষ্ঠিত এ প্রদর্শনীতে থাকবে গণহত্যার পরিবেশ থিয়েটার প্রযোজনার পোস্টার ও আলোকচিত্র প্রদর্শনী।

রাত ৭টা ৩০ মিনিটে জাতীয় নাট্যশালা মিলনায়তনে অনুষ্ঠিত হবে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কর্মসূচি,শিল্পকলা একাডেমি,গণহত্যা দিবস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close