গাজীপুর প্রতিনিধি

  ১৯ অক্টোবর, ২০১৭

গাজীপুরে ৪ ভুয়া সেনা সদস্য আটক

সেনাবাহিনীতে চাকরি দেয়ার নাম করে দেশের বিভিন্নস্থান বেকার যুবকদের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে সেনা সদস্য পরিচয়দানকারী ৪ প্রতারককে আটক করেছে পুলিশ। অভিযানের সময় আটককৃতদের হেফাজত থেকে মেজর র‌্যাংক ব্যাচ, সেনাবাহিনীর পোশাক, ভূয়া নিয়োগপত্র, বিভিন্ন ধরণের সিল, বুট, সেনাবাহিনীর লগুযুক্ত মোজা উদ্ধার করা হয়। বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ তার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংএ এসব তথ্য জানান।
আটককৃতরা হচ্ছে- ময়মনসিংহের গফরগাঁও থানার মহির খারুয়া গ্রামের মৃত গিয়াস উদ্দিনের ছেলে সেনাবাহিনীর মেজর পরিচয়দানকারী শাবিক হাসান লিটন ওরফে সাহাজ্জল হোসেন লিটন ওরফে মেজর নাঈম (৪৯), নড়াইলের লোহাগাড়া থানার মইশাপাড়া গ্রামের মফিজুল ইসলাম দুলুর ছেলে সেনাবাহিনীর ভূয়া ওয়ারেন্ট অফিসার পরিচয়দানকারী মোঃ এমদাদুল ইসলাম ওরফে আকাশ ওরফে এনায়েত (৩৪), মুন্সিগঞ্জ জেলার টঙ্গীবাড়ি থানার আব্দুল্লাহপুর গ্রামের মৃত আকবর খানের ছেলে সেনাবাহিনীর অফিস সহকারী পরিচয়দানকারী মোঃ আব্দুর রাজ্জাক ওরফে নজরুল ওরফে লাদেন (৪৫) ও দিনাজপুরের ঘোড়াঘাট থানার বাওপুকুর গ্রামের মোঃ আব্বাস আলীর ছেলে মেজরের পিএ পরিচয়দানকারী মোঃ মঞ্জুরুল হোসেন মঞ্জু ওরফে আরিফ হোসেন (৩৬)।
পুলিশ সুপার জানান, ভূক্তভোগীদের কয়েকজনের অভিযোগের ভিত্তিতে বুধবার রাতে জয়দেবপুর থানার পুলিশ গাজীপুর সিটি করপোরেশনের বোর্ডবাজার ও জয়দেবপুর চৌরাস্তা অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতরা নিজেদের সেনাবাহিনীর কর্মকর্তা পরিচয় দিয়ে গাজীপুরসহ বিভিন্ন জেলা হতে সেনাবাহিনীতে বিভিন্ন পদে লোক নিয়োগের কথা বলে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়। তারা বিভিন্ন জনকে সেনাবাহিনীতে নিয়োগপত্রও প্রদান করে। পরে ভুক্তভোগিরা চাকরিতে যোগদান করতে গিয়ে তাদের নিয়োগপত্রটি ভূয়া বলে জানতে পারেন।
তিনি আরো জানান, আটককৃদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার কথা স্বীকার করে এবং ঢাকার ক্যান্টনমেন্ট থানার মানিকদি এলাকায় অভিযান চালিয়ে তাদের হেফাজত থেকে সেনাবাহিনীর দুইসেট ইউনিফর্ম, এক সেট মেজর র‌্যাংক ব্যাচ, সেনাবাহিনীর বিভিন্ন প্রকার সিল, এক জোড়া বুট, সেনাবাহিনীর লগুযুক্ত মোজা, প্রার্থীদের ভূয়া নিয়োগ পত্র উদ্ধার করা হয়।
জয়দেবপুর থানার ওসি মোঃ আমিনুল ইসলাম জানান, এ প্রতারক চক্রটি হাইওয়ে রাস্তায় ব্যাংক থেকে টাকা নিয়ে আসা লোকজনদের কৌশলে তাদের গাড়িতে উঠিয়ে র‌্যাব, ডিবি পরিচয় দিয়ে টাকা ছিনতাই করে অন্যত্র নামিয়ে দিয়ে চলে যায়। তিনি জানান, এ প্রতারক চক্রটি মানিকগঞ্জের দৌলতপুর থানার দিঘলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছ থেকে সেনাবাহিনীতে চাকরি দেয়ার নাম করে ওই এলাকার ৮ জনের কাছ থেকে ৫২ লাখ টাকা হাতিয়ে নেয়। এছাড়া সেনাবাহিনীতে চাকরি দেয়ার নাম করে সিরাজগঞ্জের শাহবাজপুর থানার পুটিয়া এলাকার ৯ জনের কাছ থেকে ৫৬ লাখ টাকা একই ভাবে সবুজ মোল্লার কাছ থেকে এক মাস আগে ৬ লাখ টাকা আনোয়ার হোসেনের কাছ থেকে ৭ লাখ টাকা নিয়ে যায়। এ ভুক্তভোগীদের অনেকে বৃহস্পতিবার গাজীপুর পুলিশ সুপার কার্যালয়ে হাজির হয়ে এসব অভিযোগ করেন।
পিডিএসও/রানা
প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভুয়া সেনা সদস্য,আটক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist