সোনাইমুড়ী (নোয়াখালী) প্রতিনিধি

  ২৩ জুন, ২০১৭

কর্মকর্তাদের গাফিলতিতে চাল বিতরণে অনিশ্চয়তা

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলায় আসন্ন ঈদুল ফিতরেও সরকারের বিশেষ সহায়তা (ভিজিএফ) চাল বিতরণে অনিশ্চয়তা দেখা দিয়েছে। এতে দুুস্থ সুবিধাভোগীদের মধ্যে ব্যাপক উত্তেজনা বিরাজ করছে। অভিযোগ আছে, উপজেলার খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা ও গুদাম কর্মকর্তাদের গাফিলতির কারণে চালের মজুদ না হওয়ায় এই অনিশ্চয়তা তৈরি হয়েছে।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিস সূত্রে জানা যায়, উপজেলার ১০টি ইউনিয়নে ১৯২.৪৫০ মেট্রিক টন চাউল দুস্থ সুবিধাভোগীরা ১০ কেজি করে পাওয়ার নিয়ম রয়েছে। নোয়াখালীর জেলা প্রশাসকের কার্যালয় থেকে গত ১৫ জুন তারিখে ভিজিএফ চাল বিতরণের নির্দেশনা দেওয়া হয়। সেই আলোকে গত ১৮ জুন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার অফিস থেকে প্রত্যেকটি ইউনিয়নের চেয়ারম্যানগণদের চিঠির মাধ্যমে বিতরণের নির্দেশ প্রদান করা হয়। কিন্তু উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আমজাদ হোসেন চৌধুরী ও খাদ্যগুদাম কর্মকর্তা কামরুন নাহারের গাফিলতিতে গুদামে চাল মজুদ করা হয়নি। যার কারণে ভিজিএফের চাল আসন্ন ঈদের আগে বিতরণে অনিশ্চয়তা দেখা দিয়েছে।

উপজেলা খাদ্যগুদাম কর্মকর্তা কামরুন নাহার জানান, এবারের ঈদ উপলক্ষে ত্রাণ মন্ত্রণালয় থেকে চিঠি এসেছে ভিজিএফের চাল বিতরণের। পরে আবার চিঠি এসেছে খাদ্য মন্ত্রণালয় থেকে গম বিতরণের। তিনি আশা করছেন ঈদের আগেই ভিজিএফ বিতরণ করা হবে।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আমজাদ হোসেন চৌধুরী বলেন, শুক্র ও শনিবার তাদের ছুটি বাতিল করা হয়েছে। তবে তারা ঈদের পূর্বে বিতরণ করবেন বলে জানান। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রবিউল ফয়সাল বলেন, আশা করছি যথাসময়ে ভিজিএফ বিতরণ করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist