চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

  ২৫ মে, ২০১৭

আগ্নেয়াস্ত্র, বিস্ফোরকসহ জেএমবির তিন সদস্য গ্রেফতার

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ও নাচোলে গতকাল বুধবার চারটি বাড়ি ঘিরে অভিযান চালিয়ে তিন জেএমবি সদস্যকে গ্রেফতার ও অন্য একজনকে সন্দেহভাজন হিসেবে আটক করেছে র‌্যাব। এ সময় আগ্নেয়াস্ত্র, গুলি ও বিস্ফোরক উদ্ধার করা হয়েছে। রাজশাহী র‌্যাব-৫-এর অধিনায়ক লে. কর্নেল মাহবুবুল আলম এ তথ্য নিশ্চিত করেন।

গ্রেফতাররা হচ্ছে-চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বালুগ্রামের আবদুল কুদ্দুসের ছেলে জাহাঙ্গীর আলম (৪৩) ও একই এলাকার মফিজউদ্দীনের ছেলে আবদুস শাকুর ওরফে শুকুদ্দী (৪৩) এবং চকপুস্তম গ্রামের টুগু ম-লের ছেলে সাইফুল ইসলাম (৩২)।

তিনি বলেন, চাঁপাইনবাবগঞ্জে অন্তত ৫০ জন জেএমবি সদস্য রয়েছে। এদের বেশ কয়েকজন আইনশৃঙ্খলাবাহিনীর হাতে গ্রেফতারও হয়েছে ইতোমধ্যে। এ ছাড়া কয়েকজন জঙ্গি নেতা মারা গেছে। আত্মগোপনে থাকা জঙ্গিদের ধরতে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ও নাচোলে বুধবার সকালে চারটি বাড়ি ঘিরে অভিযান চালিয়ে ৩ জেএমবি সদস্যকে গ্রেফতার ও অন্য একজনকে সন্দেহমূলক হিসেবে আটক করেছে র‌্যাব। এ সময় আগ্নেয়াস্ত্র, গুলি ও বিষ্ফোরক উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৫ রাজশাহীর অধিনায়ক লে.কর্নেল মাহবুবুল আলম আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বাজারপাড়া থেকে গতকাল বুধবার ভোর সাড়ে চারটার দিকে তিন জেএমবি সদস্যকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি পিস্তল, একটি ম্যাগাজিন, ৪ রাউন্ড গুলি ও ৩ কেজি গান পাউডার উদ্ধার করা হয়।

এই র‌্যাব কর্মকর্তা আরও জানান, গ্রেফতারকৃতদের দেওয়া তথ্যের ভিত্তিতে বুধবার সকালে নাচোল উপজেলার চানপাড়ার আবদুল মজিদ ও ফুরশেদপুরের আফজাল হোসেনের বাড়িতে অভিযান চালানো হয়। এ সময় তোফাজ্জল ম-লের ছেলে আবদুল মজিদ টানুকে (৪৩) জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। তবে ওই দুই বাড়ি থেকে কোন কিছু পাওয়া যায়নি।

এরপরে গোমস্তাপুর উপজেলার চকপুস্তম গ্রামের এজাবুল হকের বাড়িতে অভিযান চালায় র‌্যাব। তবে সেখান থেকেও কিছু পায়নি র‌্যাব।

ওই অভিযান শেষে একই উপজেলার বালুগ্রামের শুকুরুউদ্দীনের বাড়িতে অভিযান চালায় র‌্যাব। এ সময় ওই বাড়ি থেকে ৩টি পিস্তল, ৯ রাউন্ড গুলি ও ২টি ম্যাগজিন উদ্ধার করে র‌্যাব। বেলা ১১টার দিকে অভিযান শেষ করা হয়। তিনি আরও জানান, আটককৃত শুকুরুদ্দী ২০১২ সালে নাচোলের আলোচিত জেএমবি সদস্য সালমান হত্যার পলাতক আসামি। তিনি এলাকায় জেএমবির একজন প্রশিক্ষণদাতাও। তারা প্রায়ই নির্জন আমবাগানে গোপন বৈঠক করতেন। আটককৃতরা তামিম-সারোয়ার গ্রুপের সক্রিয় সদস্য বলেও জানান ওই র‌্যাব কর্মকর্তা।

তিনি বলেন, জেলায় প্রায় ৫০ জন জেমমবি সদস্য রয়েছে। এর মধ্যে তাদের কয়েকজনকে পুলিশ ও র‌্যাব গ্রেফতার করেছে। অন্যদের গ্রেফতারে জোর চেষ্টা চলছে। গ্রেফতারকৃত ওই তিনজন কোন পর্যায়ের জেএমবি সদস্য রিমান্ডে জিজ্ঞাসাবাদের পরই জানা যাবে।

এদিকে গ্রেফতারকৃত শুকুরুদ্দীর পিতা মফিজউদ্দীন সাংবাদিকদের জানিয়েছেন, ১৫ দিন আগে আইনশৃংখলা বাহিনীর সদস্যরা তার ছেলেকে ধরে নিয়ে যায়। তবে এ ব্যাপারে ওই র‌্যাব কর্মকর্তাকে জিজ্ঞাসা করা হলে, বিষয়টি সত্য নয় বলে তিনি জানিয়েছেন। আটককৃতদের বিরুদ্ধ মামলা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist