সাতক্ষীরা প্রতিনিধি

  ০৩ জুন, ২০২০

সাতক্ষীরায় আসামি ধরতে গিয়ে পুলিশের ওপর গ্রামবাসীর হামলা

সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় একাধিক মামলার আসামি হুমায়ুন কবীরকে গ্রেফতার করতে গিয়ে এলাকাবাসীর হামলার শিকার হয়েছেন পুলিশ। গতকাল মঙ্গলবার বেলা একটার দিকে উপজেলার রমজাননগর ইউনিয়নের মানিকখালি গ্রামে এ ঘটনা ঘটে। এতে পুলিশের চার সাব ইন্সপেক্টরসহ এক কন্সটেবল আহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তবে হুসায়ুনের পরিবার অভিযোগ, গ্রামবাসীর উপর পুলিশই হামলা চালিয়েছে। আসামি হুমায়ুন কবির (৪০) মানিকখালি গ্রামের আবুল হোসেনের ছেলে।

শ্যামনগর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন শ্যামনগর থানা পুলিশের এসআই আব্দুর রাজ্জাক জানান, আসামি হুমায়ুনের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। গোপন সংবাদে তার অবস্থান নিশ্চিত হয়ে আমিসহ পৃথক আরেকটি মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আইনুদ্দীন, এসআই নুর কামাল, এএসআই বিল্লাল হোসেন, কন্সটেবল রিপন হোসেনকে নিয়ে হুমায়ুনকে গ্রেফতারের জন্য অভিযানে যায়। অভিযানকালে হুমায়ুনকে গ্রেফতার করে থানায় ফিরে আসার সময় হুমায়ুনের পরিবার, আতœীয়সহ গ্রামবাসী পুলিশের উপর হামলা চালায়।

তিনি বলেন, হামলায় আমার বাম হাত ভেঙে গেছে। হাসপাতালে বিদ্যুৎ না থাকায় এখনো এক্সরে করতে পারিনি। এছাড়া অভিযানে থাকা সকল পুলিশ সদস্যরা কমবেশী আহত হয়েছেন। তারা প্রাথমিক চিকিৎসা নিয়ে ফিরে গেছেন। ডিজিটাল নিরাপত্তা আইন ও মারপিটের মামলায় হুমায়ুন কবির পলাতক ছিল। এই দুই মামলায় গ্রেফতারের জন্য অভিযান চালানো হয়।

আটক হুমায়ুন কবিরের ভাগ্নে আসাদ বাবু জানান, মামা অসুস্থ। পুলিশ বাড়িতে এসে মামাকে গ্রেফতার করে। এ সময় প্রতিবেশী ও গ্রামবাসী পুলিশের কাছে জানতে চায়, গ্রেফতারের কারণ কি? আদালতের কোন ওয়ারেন্ট আছে কিনা। তখন পুলিশ সদস্যরা কিছু দেখায়নি। গ্রামবাসী মামাকে থানায় নিয়ে যেতে বাঁধা দেয়। তখন পুলিশ সদস্যরা গ্রামবাসীর উপর হামলা চালায়। এ সময় কয়েকজন আহত হয়েছে।

ঘটনার বিষয়ে শ্যামনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হুদার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ফোনকল রিসিভ করেননি।

শ্যামনগর থানার তদন্ত (ওসি) ইয়াছিন আলী চৌধুরী সবুজ জানান, চাঁদাবাজি, ছিনতাইসহ একাধিক মামলার আসামি হুমায়ুন কবির দীর্ঘদিন পলাতক ছিল। গোপন সংবাদে অবস্থান নিশ্চিত হয়ে গ্রেফতারে অভিযানে যায় পুলিশের একটি দল। গ্রেফতারকালে হুমায়ুনের নির্দেশে আতœীয়সহ প্রতিবেশীরা পুলিশের উপর হামলা চালায়। এতে পুলিশের সদস্যরা আহত হয়েছেন। তবে হুমায়ুনকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close