সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি

  ২০ ফেব্রুয়ারি, ২০২০

কাঁচা সড়কে ভোগান্তি ৫ গ্রামবাসীর

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার বালুচর ইউনিয়নের মোল্লাকান্দি বালুর চর থেকে কয়রাখোলা গুডাউন বাজার পর্যন্ত রাস্তাটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ১১ বছর আগে হওয়া কাঁচা রাস্তাটি দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ চলাচল করলেও সংস্কারের উদ্যোগ নেওয়া হয়নি। পাকা করা হয়নি। এতে জনভোগান্তি বেড়েই চলেছে।

খোঁজ নিয়ে জানা যায়, বৃষ্টি হলে দুই কিলোমিটারের মোল্লাকান্দি বালুর চর-কয়রাখোলা গুডাউন বাজার রাস্তাটি দিয়ে চলাচল মানে গর্তে পড়ে আহত হওয়া। রিক্সা-ভ্যানের চলাচল ঝুঁকিপূর্ণ। কোথাও কোথাও মাটি সরে দুই ভাগ হয়ে গেছে রাস্তাটি। এ পথে প্রতিদিন পাঁচটি গ্রামের কয়েক হাজার মানুষসহ শত শত ইটভাটার শ্রমিক, কয়রাখোলা সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ চারটি বিদ্যালয় এবং তিনটি মাদরাসার ছাত্রছাত্রী যাতায়াত করে। স্থানীয় কৃষকের কৃষিপণ্য বাজারজাত করারও একমাত্র রাস্তা এটি। মোল্লাকান্দি বালুর চর, মধ্য কয়রাখোলা, নতুন ভাসান চর, পুরান ভাসান চর, পূর্ব কয়রাখোলা, বালুর চর গ্রামের মানুষজনকে সড়কটি বেহালের কারণে প্রতিদিনই দুর্ভোগ পোহাতে হচ্ছে।

স্থানীয় স্বপ্নসিঁড়ি সমাজকল্যাণ সংস্থার সভাপতি মাহমুদুর রহমান বলেন, রাস্তাটি চলাচলের অনুপযোগী হওয়ায় স্কুল-মাদরাসাপড়–য়া ছাত্রছাত্রীরা সময়মতো শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে পারে না। অন্তসত্ত্বা নারী যাতায়াত করতে পারে না। অনতিবিলম্বে রাস্তাটি পাকা করার দাবি জানান তিনি।

বালুচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বকর সিদ্দিক বলেন, ‘রাস্তাটি বেশ কয়েকবার সংস্কার করা হয়েছে। কিন্তু বড় বড় ইটভর্তি মাহেন্দ্র (এক ধরনের গাড়ি) চলায় রাস্তাটির এ রকম দূরবস্থা। ইতোমধ্যে এই রাস্তাটি নিয়ে আমি উপজেলা প্রকৌশলীকে অনেকবার বলেছি। রাস্তাটি পাকা করার জন্য আমাদের এমপি মহোদয় ও উপজেলা চেয়ারম্যান ওয়াদা করেছেন। আমাদের ওয়াদা দেওয়া এই রাস্তাটি করার জন্য আমি আন্তরিক ভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছি। সিরাজদিখান উপজেলা প্রকৌশলী সাহেবের সঙ্গে কথা বলে জানতে পারলাম। রাস্তার অনুমুতি হয়ে গেছে দ্রুত রাস্তার কাজ ধরা হবে।’

এলজিইডির সিরাজদিখান উপজেলা প্রকৌশলী সোয়েব বিন আজাদ বলেন, ‘রাস্তাটি করার জন্য স্থানীয় চেয়ারম্যান আমাকে ব্যক্তিগত ভাবেও বহুবার বলেছে। তবে আশার কথা হলো রাস্তাটি অলরেডি অনুমোদন হয়ে গেছে। আমারা জরিপ করে অতি শীঘ্রই কাজ ধরবো।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close