ঝালকাঠি প্রতিনিধি

  ১৪ ডিসেম্বর, ২০১৯

রাজাপুরে সেতু ভেঙে ২ উপজেলার যোগাযোগ বন্ধ

ঝালকাঠির রাজাপুরে গাছবাহী নৌকার ধাক্কায় সন্ধ্যা নদীর ওপর নির্মিত ২২৫ ফুট দীর্ঘ একটি আয়রন ব্রিজ ভেঙে পড়েছে। গত মঙ্গলবার দিনগত রাতে উপজেলার শুক্তাগড় ইউনিয়নের তালুকদারহাট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে পার্শ¦বর্তী পিরোজপুরের কাউখালী উপজেলার সঙ্গে রাজাপুর উপজেলার যোগাযোগ বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছে স্থানীয় স্কুল, কলেজ, মাদরাসাসহ সাতটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ সাধারণ মানুষ।

জানা গেছে, ভেঙে পড়া এ ব্রিজ পার হয়ে প্রতিদিন গড়ে প্রায় পাঁচ থেকে ছয় হাজার লোক আসা যাওয়া করত। এছাড়া স্থানীয়দের উৎপাদিত বিভিন্ন পণ্য পরিবহনের কাজেও এ ব্রিজই ছিল ভরসা। স্থানীয় মো. আলতাফ হোসেন, মো. আবুল কালাম ও আবদুল হাই মোল্লা জানান, এ নদী দিয়ে প্রতিদিন বালুবাহী জাহাজ আসা যাওয়া করে। সেই জাহাজের ধাক্কায় কয়েক মাস আগে থেকেই ব্রিজটিতে ফাটল ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় ছিল। ঘটনার দিন বুধবার ভোর রাতে একটি গাছবাহী নৌকার ধাক্কায় ব্রিজের মাঝ অংশ ভেঙে নদীতে পড়ে যায়। এতে গাছবাহী নৌকাটিও তার নিচে চাপা পড়ে। তবে এ ঘটনায় কেউ আহত হয়নি।

স্থানীয় মাদরাসা শিক্ষার্থী হাফিজা, জুথি জানায়, ব্রিজ ভাঙার কারণে আমাদের মাদরাসায় আসতে খুব কষ্ট হচ্ছে। মাদরাসায় বার্ষিক পরীক্ষা চলার কারণে অনেক ঝুঁকি নিয়ে খেয়ায় (নৌকা) নদী পার হতে হচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close