জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি

  ২৪ অক্টোবর, ২০১৯

জগন্নাথপুরে বেড়িবাঁধ কেটে মাছ ধরার উৎসব

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের নলুয়া হাওরের বেড়িবাঁধ কেটে মাছ ধরার চিত্র দেখা গেছে। এতে হুমকির মুখে রয়েছে পানি উন্নয়ন বোর্ডের বেড়িবাঁধসমূহ।

সরজমিনে গিয়ে দেখা যায়, চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের নলুয়া হাওরের কুমারকালী নামক স্থানে কার্তিক মাসের শুরু থেকে একদল অসাধু ব্যাক্তি হাওর রক্ষা বাঁধ কেটে মাছ ধরছেন।

বেড়িবাঁধে মাছ ধরতে থাকা লোকদের সঙ্গে আলাপ করে জানা যায়, তারা পানি উন্নয়ন বোর্ডের ১১, ১৩ ও ৮৩নং পিআইসির বেড়িবাঁধের ভাঙ্গা স্থানে মৌখিকভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) বলে মাছ ধরছেন।

স্থানীয় কৃষকদের সঙ্গে কথা বলে জানা যায়, হাওরে ধান চাষের পাশাপাশি মাছ শিকার করে অনেকেই জীবিকা নির্বাহ করেন। কিন্তু কিছু অসাধু ব্যাক্তি বেশি মুনাফার আশায় হাওর রক্ষা বাঁধ কেটে মাছ ধরে হাজার হাজার হেক্টর ফসলি জমি হুমকির মুখে ফেলে দিচ্ছেন। পাশাপাশি নদী থেকে আসা পলি মাটিতে ফসলি জমি ভরে যাচ্ছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহফুজুল আলম মাসুম বলেন, খবর পেয়েছি বেড়িবাঁধ কেটে মাছ ধরা হচ্ছে। মৌখিকভাবে কাউকে মাছ ধরার অনুমতি দেওয়া হয়নি। থানা পুলিশকে বলে দিয়েছি বিষয়টি দেখার জন্য। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ইউএনও।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close