পাবনা প্রতিনিধি

  ২৭ মে, ২০১৯

সাঁথিয়া-গোপিনাথপুর সড়ক বেহাল

পাবনার সাঁথিয়া পৌরসভাধীন সদর পোস্ট অফিস থেকে গোপিনাথপুর পর্যন্ত ২৪ মাইল সড়কের বেহাল দশায় জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। রাস্তাটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ফলে ঝুঁকি নিয়েই চলাচল করছে এলাকার প্রায় ৫০ হাজার মানুষ। জানা যায়, সাঁথিয়া পৌরসভাসহ উপজেলার দুই ইউনিয়নের ২৫টি গ্রামের প্রায় ৫০ হাজার মানুষের চলাচলের একমাত্র রাস্তা এটি। দীর্ঘদিন ধরে রাস্তাটি সংস্কার না করায় কার্পেটিং উঠে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। শিক্ষার্থীরাসহ বিভিন্ন পেশার মানুষের চলাচলে বিঘœ ঘটছে।

গোপিনাথপুর ও ভবানীপুর গ্রামের আবদুর রাজ্জাক, আবুল কালাম বলেন, এই সড়কটির এমন অবস্থা হয়েছে যে, হাটে-বাজারে কৃষিপণ্য নিয়ে যেতে হলে ঘুরে যেতে হয়। ধাক্কা দিয়ে ভাঙা জায়গাগুলোতে গাড়ি পার করে দিতে হয়। সড়কটির বেহাল দশার কারণে এমনিতেই গাড়ি পাওয়া যায় না, বৃষ্টি হলে তো কথাই নেই।

ওই সড়কে যাতায়াতকারী সিএনজিচালক উজ্জ্বল হোসেন বলেন, ভাঙা রাস্তায় সিএনজি চালিয়ে দুই দিন পরপর গাড়িটি গ্যারেজে পাঠাতে হয়। আমরা এ সড়কে গাড়ি চালিয়ে প্রতিনিয়ত ক্ষতিগ্রস্ত হচ্ছি। দ্রুত রাস্তাটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন তিনি। এ ব্যাপারে সাঁথিয়া উপজেলা প্রকৌশলী শহিদুল্লাহ জানান, আমাদের ১৫টি প্রকল্প দেওয়া ছিল তার মধ্যে ওই রাস্তাটি ছিল। কিন্তু পাস হওয়া ৯টি প্রকল্পের মধ্যে ওই রাস্তাটি নেই। তবে, পুনরায় আবারও কিছু প্রকল্প ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। বরাদ্দ পেলে দ্রুত রাস্তাটি মেরামত করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close