শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ০৯ এপ্রিল, ২০১৯

সিরাজগঞ্জ শাহজাদপুর

সেতু আছে রাস্তা নেই মই বেয়ে পারাপার

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহনগর ইউনিয়নের ডায়া ঘোনাপাড়া গ্রামে খালের উপর নির্মিত কংক্রিট সেতুর দুইপাশের সংযোগ সড়ক না থাকায় ভোগান্তিতে পড়েছে এলাকাবাসী। মই বেয়ে সেতু পার হতে হয় স্থানীয়দের। গত ৩ বছর ধরে সেতুটি পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। এমতাবস্থায় সেতুটি কোন কাজেই আসছেনা এলাকাবাসীর।

জানা গেছে, ২০১৬-১৭ অর্থবছরে ৩৮ লাখ টাকা ব্যয়ে শাহজাদপুর উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ ৪০ ফুট দৈর্ঘ্যরে এ সেতুটি নির্মাণ করেন। সেই থেকে গত ৩ বছরেও এ পরিত্যক্ত সেতুটির দু’পাশে কোন সংযোগ সড়ক নির্মাণ করা হয়নি। সংযোগ সড়কের অভাবে সেতুটিতে উঠতে মই ব্যবহার করতে হয়।

ডায়া ঘোনাপাড়া গ্রামের আব্দুল মালেক, ফখরুল ইসলাম, মনজেল হোসেন, সুজন মিয়া, রজিনা খাতুন, খাদিজা খাতুন, শাহনাজ বেগম বলেন, মই ছাড়া সেতুটিতে ওঠা যায় না। ফলে পরিত্যাক্ত সেতুটি এলাকাবাসি এখন গোবর, ঘোষি, ভেজা কাপড়, লেপ-তোষক, কাঁথা-বালিশ, চট, ছালা, পলিথিন শুকানোর কাজে ব্যবহার করছেন। এ জন্য তারা সেতুটির উত্তর পাশে একটি কাঠের মই স্থাপন করে নিয়েছেন। এ মই দিয়ে উঠেই এলাকাবাসী তাদের এ প্রয়োজনীয় কাজগুলো সারছেন।

স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, বর্ষায় নৌকায় ও শুষ্ক মৌসুমে সেতুটির নিচ দিয়ে পথচারীদের চলাচল করতে হচ্ছে। তারা জানায়, এতে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র আনা নেওয়ার কাজে তাদের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। অবিলম্বে সেতুটির দু’পাশের সংযোগ সড়ক নির্মাণের জোর দাবি জানান তারা।

এ ব্যাপারে হাবিবুল্লাহনগর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মজিদ সরকার বলেন, এলাকাবাসী মাটি না দেওয়ার কারণে সংযোগ সড়ক নির্মাণ সম্ভব হয়নি। আগামী অর্থবছরে কর্মসৃজন কর্মসূচি প্রকল্পের শ্রমিক দিয়ে সেতুটির সংযোগ সড়ক তৈরি করার পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। এতে কাজ না হলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি। ইউনিয়ন পরিষদের সচিব নাইমুল ইসলাম উজ্জ্বল জানান, বিগত দেড় বছরের মধ্যে এ ব্যাপারে কোন প্রকল্প ইউনিয়ন পরিষদ থেকে প্রদান করা হয় নাই। শাহজাদপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিন্দার আলী বলেন, সরেজমিন পরিদর্শন করে অচিরেই এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close