কেন্দুয়া (নেত্রকোনা) ও মানিকগঞ্জ প্রতিনিধি

  ২৪ ফেব্রুয়ারি, ২০১৯

কেন্দুয়া ও সিংগাইরে কৃষক হত্যা

ভাইয়ের হামলায় বড় ভাই ভাতিজার হাতে চাচা খুন

নেত্রকোনার কেন্দুয়ায় ছোট ভাইয়ের হামলায় বড় ভাই ফজলুর রহমান খুন হয়েছেন। গতকাল শনিবার উপজেলায় সান্দিকোনা ইউনিয়নের বেলাটী গ্রামে এ হামলার ঘটনা ঘটে। হামলায় নিহত ফজলুর রহমানের ছেলে আবদুর রাজ্জাক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, শ্যালো মেশিনের মাধ্যমে বোরো জমিতে সেচের পানি দেওয়া নিয়ে শুক্রবার বেলাটী গ্রামের কৃষক ফজলুর রহমানের সঙ্গে তার ছোট ভাই আতিউর রহমানের কথা কাটাকাটি হয়। এরই জেরে শনিবার দুপুরে আতিউর রহমান তার ছেলেদের নিয়ে বড় ভাই ফজলুর রহমানের ওপর হামলা করে। হামলায় ধারালো অস্ত্রের আঘাতে মারাত্মক আহত হন ফজলুর রহমান ও ছেলে আবদুর রাজ্জাক।

পরে আশঙ্কাজনক অবস্থায় তাদের উদ্ধার করে ময়মসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে ফজলুর রহমানের মৃত্যু হয়।

এ বিষয়ে ওসি মো. রফিকুল ইসলামের সঙ্গে কথা হলে তিনি এসব তথ্য নিশ্চিত করে জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। জিজ্ঞাসাবাদের জন্য তিন নারীকে আটক করা হয়েছে।

এদিকে মানিকগঞ্জ প্রতিনিধি জানান, মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় জমিসংক্রান্ত বিরোধের জেরে ভাতিজাদের হামলায় চাচার মৃত্যুর ঘটনা ঘটেছে। গত শুক্রবার রাতে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। শুক্রবার সকালে সিংগাইর উপজেলার জামির্ত্তা ইউনিয়নের সুদক্ষিরা পূর্বপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহতের নাম লাল মিয়া ভান্ডারী ওই গ্রামের গ্রামের রজ্জব আলীর ছেলে।

নিহতের ছেলে মনোয়ার হোসেন বলেন, দীর্ঘদিন ধরে তাদের পরিবারের সঙ্গে চাচাতো ভাই সালাউদ্দিন ও জাকিরের মধ্যে জমিসংক্রান্ত বিরোধ চলে আসছিল। এর আগে কয়েকবার মারধরের ঘটনাও ঘটেছে। শুক্রবার সকাল সাড়ে ৭টার দিকে বাড়ির দক্ষিণ পাশে বিরোধপূর্ণ জমিতে তার বাবা লালমিয়া হালচাষ করতে যান।

এ সময় তার চাচাতো সালাউদ্দিন ও জাকির তার বাবার ওপর হামলা করে। পরে বাবা লালমিয়াকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ঢাকার শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে ভর্তি করা হলে শুক্রবার মধ্যরাতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সিংগাইর থানার ওসি খোন্দকার ইমাম হোসেন বলেন, এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা করা হয়েছে এবং আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close