পাবনা প্রতিনিধি

  ২৪ ফেব্রুয়ারি, ২০১৯

পৌনে ২১ কোটি টাকা ব্যয়

পাবনা টু গাছপাড়া রাস্তার ৭৫ শতাংশ নির্মাণকাজ শেষ

পাবনা শহরের মুজাহিদ ক্লাব এলাকার মহাসড়কে এমন দিন নেই যে কোন না কোন দুর্ঘটনা ঘটত না। সামান্য বৃষ্টি হলেই তলিয়ে যেত মহাসড়ক। বন্ধ হয়ে যেত চান চলাচল। মানুষের দুর্ভোগ ছিল নিত্যদিনের সঙ্গী। দীর্ঘদিন চরম দুর্ভোগে দিন কাটছিল জেলা শহরের বাসিন্দাদের। অবশেষে সে মহাসমস্যার দিন শেষ হতে চলেছে। ২০ কোটি ৮৪ লাখ টাকা ব্যয়ে পাবনা শহরের মধ্যের রাস্তার নির্মাণ কাজ প্রায় শেষের পথে। এরই মধ্যে শতকরা ৭৫ শতাংশ কাজ সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। বাকি কাজ নির্ধারিত সময়ের মধ্যে সম্পন্ন হবে বলে আশা করছেন কর্তৃপক্ষ।

পাবনা সড়ক বিভাগ সূত্র জানায়, এলাকার মানুষের দাবির পরিপ্র্রেক্ষিতে ২০১৮ সালের জুন মাসে বাসটার্মিনাল থেকে শহর হয়ে গাছপাড়া মোড় পর্যন্ত ৭ দশমিক ৬৩ কিলোমিটার মহাসড়কটির সংস্কার কাজ হাতে নেওয়া হয়। গাছপাড়া থেকে এডওয়ার্ড কলেজ অংশের কাজ এরই মধ্যে শেষ হয়েছে। মুজাহিদ ক্লাব থেকে পাবনা বাসটার্মিনাল পর্যন্ত রাস্তার কাজ চলছে। নির্ধারিত সময়ে কাজ সম্পন্ন হবে বলে আশা করা হচ্ছে। এখন রাস্তাটি দৃষ্টিনন্দন হয়েছে। জেলা শহরের মুজাহিদ ক্লাব এলাকার জাহিদ হোসেন বলেন, এই রাস্তাটি সংস্কারের জন্য আমরা দীর্ঘদিন ধরে দাবি করে আসছিলাম। অবশেষে রাস্তাটি সংস্কার হয়েছে। এত সুন্দর রাস্তা হয়েছে যা আমাদের কল্পনার বাইরে।

শহরের বালিয়াহালট গ্রামের মোহাম্মদ হোসাইন বলেন, পাবনার সড়কে যে অভুত উন্নয়ন হয়েছে। তা অকল্পনীয়। তা ছাড়া কাজও খুব সুন্দর হয়েছে।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্বদ্যিালয়ের ছাত্র রাজিব হোসেন বলেন, রাস্তা ভাঙাচোরার কারণে আগে মুজাহিদ ক্লাব এলাকা দিয়ে শহরে আসতে ভয় পেতাম। এখন সুন্দর এবং প্রায় ডবল রাস্তা তৈরি হচ্ছে। প্রকল্পের ঠিকাদার ধ্রুব কনস্ট্রাকশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সাইফুল আলম স্বপন চৌধুরী বলেন, এলাকার মানুষের দাবির পরিপ্রেক্ষিতে উন্নত এবং টেকসই মালামাল ব্যবহার করে এই রাস্তা নির্মাণ করা হয়েছে। সড়ক বিভাগের ঊর্ধ্বতন কর্র্তৃপক্ষ এবং স্থানীয়রা রাস্তাটির কাজ দেখে সন্তোষ প্রকাশ করেছেন। এই রাস্তার সুফল খুব শিগগিরই পাবে পাবনার মানুষ।

জেলা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী সমিরন রায় বলেন, শুধু বিটুমিনাস সারফেসিং নয় এই রাস্তার পাশে ড্রেন নির্মাণ করা হচ্ছে। ফলে রাস্তাটিতে পানি জমে থাকবে না। রাস্তাটি টেকসই হবে। এই সড়কটির সংস্কার ভালোমানের হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close