আমতলী (বরগুনা) প্রতিনিধি

  ২৩ ফেব্রুয়ারি, ২০১৯

পাউবোর পুকুর দখল করে ব্যাংক কর্মকর্তার বাড়ি!

বরগুনার আমতলী পৌরসভায় প্রায় অর্ধশত বছরের পুরনো পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) একটি পুকুর ভরাট করে বাড়ি নির্মাণ করছেন মো. মজিবুর রহমান নামের কৃষি ব্যাংকের এক মাঠ পরিদর্শক। তিনি বর্তমানে বাংলাদেশ কৃষি ব্যাংক আমতলী শাখায় কর্মরত আছেন। পাউবো কর্মকর্তাদের এ বিষয়ে কার্যকরী তেমন কোনো পদক্ষেপ নেননি নেই।

তবে পাউবো কর্মকর্তারা বলছেন, মজিবুর রহমানকে লিখিতভাবে নোটিশ দেওয়া সত্ত্বেও ক্ষমতার দাপট দেখিয়ে অবৈধভাবে কাজ করে যাচ্ছেন। তবে ব্যাংক কর্মকর্তা বলছেন, ওই এলাকায় অনেকেই এভাবে দখল করে বাড়ি-ঘর নির্মাণ করে আছেন, তাই তিনিও সেভাবেই বাড়ি-ঘর নির্মাণ করছেন।

গত শনিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, আমতলী পৌরসভাধীন ৩নং ওয়ার্ডের চাওড়া মৌজার ৯১৭নং দাগের প্রায় ১০ শতাংশ জুড়ে একটি পুরনো পুকুর বালু দিয়ে ভরাট করে ফেলছে মজিবুর রহমান। পুকুরটি তড়িঘড়ি করে ভরাট করার পরই দেওয়াল নির্মাণের কাজও শুরু করেছে তিনি।

স্থানীয়দের দাবি, ওই এলাকায় শত শত মানুষ বসবাস করছে এবং নিত্যপ্রয়োজনীয় কাজে পুকুরটি ব্যবহার করা প্রয়োজন। অথচ মজিবুর রহমার ক্ষমতার দাপট দেখিয়ে অবৈধভাবে সরকারি পুকুরটি বালু দিয়ে ভরাট করে ফেলছে এবং সেখানে বাড়ি-ঘর নির্মাণ শুরু করেছে। কিন্তু পাউবো কর্মকর্তারা এ বিষয়ে কার্যকরী তেমন কোনো পদক্ষেপ নেই।

এ ব্যাপারে মো. মজিবুর রহমান জানান, এ জমিগুলো একসময় তাদের রেকর্ডিও সম্পত্তি ছিল। পরে তা পাউবো অধিগ্রহণ করে নেয়। তার দাবি, ওই জমি পরে তাদের ফেরত দেওয়ার কথা ছিল, তাই তারা পাউবোর কাছে আবেদন করেছেন।

এদিকে বোর্ড এখনো জমি ফেরত দেয়নি বলে জানা গেছে। তাছাড়া একটি সরকারি পুকুর এভাবে ভরাট করা ঠিক হয়েছে কি না এমন প্রশ্নের জবাবে মজিবুর রহমান বলেন, ‘এ এলাকায় এভাবে অনেকেই বাড়ি-ঘর করে দীর্ঘদিন বসবাস করে আসছে।’

বরগুনা পাউবো আমতলী উপজেলার দায়িত্বে নিয়োজিত উপসহকারী প্রকৌশলী মো. আজিজুর রহমান জানান, মজিবুর রহমানকে এ ব্যাপারে লিখিতভাবে নোটিশ দেওয়া হয়েছে, কিন্তু তিনি কাজ বন্ধ করেননি। তিনি আরো জানান, কাজ বন্ধ না করলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close