হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি

  ২০ নভেম্বর, ২০১৮

ময়মনসিংহ-১

আওয়ামী লীগ-বিএনপির মনোনয়নযুদ্ধে ২৩ প্রার্থী

ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ১৬ জন। এদিকে বিএনপির মনোনায়ন চেয়েছেন ৭ জন।

আ.লীগের মনোনয়ন প্রত্যাশীরা হলেন প্রয়াত সমাজকল্যাণ প্রতিমন্ত্রী এ্যাড. প্রমোদ মানকিনের পুত্র ও বর্তমান এমপি জুয়েল আরেং, জেলা আ.লীগের সহসভাপতি উপজেলা চেয়ারম্যান ফারুক আহমেদ খান, উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও মুক্তিযোদ্ধা কমান্ডার কবিরুল ইসলাম বেগ, পর্যটনলীগের কেন্দ্রীয় সম্পাদক ও কৈচাপুর ইউপি চেয়ারম্যান জাহিদ আহমেদ সারোয়ার জাহান জাহাঙ্গীর, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আনোয়ার হোসেন, উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন, সৈনিক লীগের কেন্দ্রীয় সম্পাদক নুরুল ইসলাম রানা, কানাডা প্রবাসী সাবেক ছাত্রনেতা অধ্যাপক কবিরুল ইসলাম কবির, রাসেদুল হক সুজন, অধ্যক্ষ হেলাল উদ্দিন, ডা. সি এন সরকার, এ্যাড. পিযুষ কান্তি সরকার, এ্যাড. ইসলাম উদ্দিন ও মানোয়ার হোসেন মিনার, ডা. আসাদুজ্জামান সাগর ও টিপু সুলতান।

এদিকে বিএনপি থেকে মনোনয়ন প্রার্থীরা হলেন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মন্ডলীর সদস্য সাবেক এমপি এ্যাড. আফজাল এইচ খান, বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ্ প্রিন্স, খালেদা জিয়া মুক্তি পরিষদ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও উপজেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক সালমান ওমর রুবেল, যুগ্ম-আহ্বায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলী আজগর, যুগ্ম-আহ্বায়ক হানিফ মো. সাকের উল্লাহ, ব্যারিস্টার তমিজ উদ্দিন সরকার ও বিএনপি নেতা মফিজ উদ্দিন। এছাড়াও জাতীয় পার্টির (জাপা) মনোনয়ন সংগ্রহকারী দুইজন হলেন হালুয়াঘাট উপজেলার সদস্য সচিব জাহিদুল ইসলাম পাপ্পু ও জেলা জাতীয় পার্টির নেতা এ্যাড. সোহরাব উদ্দিন।

তবে হিসাব নিকাশ বলছে মূল লড়াই হবে বর্তমান ক্ষমতাসীন আ.লীগ ও বিএনপির মধ্যে। দীর্ঘদিন ধরে এ আসনটির আ.লীগের দখলে রয়েছে। অন্যদিকে অন্যান্য বারের তুলনায় বিএনপিও শক্তিশালী অবস্থানে রয়েছে। সরকারের উন্নয়ন কর্মকান্ডের ওপর ভিত্তি করে এ আসনটি আবারো তাদের দখলে রাখতে চাইবে ক্ষমতাসীন আ.লীগ। অন্যদিকে বিএনপি প্রার্থীরা সরকারের ব্যার্থতাগুলো জনগনের সামনে তুলে ধরবে। এবার এ উপজেলায় রেকর্ড সংখ্যক আ.লীগ ও বিএনপির মনোনয়ন প্রত্যাশী প্রার্থী হয়েছেন।

ভোটাররা বলছেন, বর্তমান সাংসদ জুয়েল আরেং ও উপজেলার বর্তমান চেয়ারম্যান ফারুক আহমদ খানের সঙ্গেই হবে মনোনয়নের মূল লড়াই। তবে পিছিয়ে নেই তরুণ প্রার্থীরাও। মনোনয়ন দৌড়ে এগিয়ে রয়েছেন বর্তমান কৈচাপুর ইউপি চেয়ারম্যান জাহিদ আহমেদ সারোয়ার জাহান জাহাঙ্গীর।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close