কোটালীপাড়া (গোপালগঞ্জ) প্রতিনিধি

  ২৩ সেপ্টেম্বর, ২০১৮

মই দিয়ে দেয়াল পার হয়ে বিদ্যালয়ে যেতে হয় শিশুদের

কোটালীপাড়া ৬১টি পরিবারের জমি ও দোকানঘর দখলের অভিযোগ

‘তরুর বাজারে আমাদের একটি দোকানঘর ছিল। এই দোকানটিতে আমার ছেলে ব্যবসা করত। যা আয় হতো তা দিয়ে আমাদের সংসার চলত। ঘরটি নুরুল ইসলাম শেখ ভেঙে দিয়েছে। এখন খেয়ে না খেয়ে আমাদের দিন চলে’ কান্না জড়িত কণ্ঠে কথাগুলো বলেন গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার কান্দি ইউনিয়নের নয়াকান্দি তরুর বাজারের বিধবা আলোমতি বিশ্বাস। একই অভিযোগ করেন বিধবা চিপমনি বিশ্বাস, আরতি বিশ্বাস, সুবোধ সমাদ্দার, সুখরঞ্জন জয়ধর, খগেন বিশ্বাস, শান্তি জয়ধর, আক্কাস শেখ ও নুরুই ইসলাম। ভুক্তভোগী এসব পরিবারের লোকজন দ্রুত জমি ফেরত পাওয়াসহ দোষী ব্যক্তির শাস্তি ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

ভুক্তভোগীরা প্রতিদিনের সংবাদকে জানান, পার্শ্ববর্তী টুঙ্গিপাড়া উপজেলার করফা গ্রামের প্রভাবশালী ব্যবসায়ী নূর ইসলাম শেখ কোটালীপাড়া উপজেলার নয়াকান্দির তরুর বাজারে ব্যক্তিগত জমিসহ সরকারি জমি দখল করে নিয়েছে। দখলকৃত জমির ওপর দীর্ঘ দেওয়াল তুলে দেওয়ায় বিপাকে পড়েছেন ৬১টি পরিবার ও ব্যবসায়ীরা। ভুক্তভোগী পরিবারের সদস্য শাজাহান ব্যাপারী জানান, দখলদারিত্বের কারণে ভুক্তভোগী পরিবারের সদস্য ও এসব পরিবারের স্কুলগামী শিক্ষার্থীদের মই দিয়ে দেওয়াল পার হয়ে যাতায়াত করতে হয়। এতে চরম ভোগান্তিতে পড়েছেন তারা। এ নিয়ে প্রতিবাদ করলেই দেওয়া হয় হুমকি। ফলে অনেকেই ভয়ে কথা বলতে চান না। এ সময় দখলকৃত জমি ফেরতসহ দোষীদের শাস্তির দাবি জানান তিনি। এ ব্যাপারে জানার জন্য অভিযুক্ত নূর ইসলাম শেখের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি। তবে তার ভাই ইউপি সদস্য রফিকুল ইসলাম জানান, আমার ভাইয়ের বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। আমরা কারো জমি দখল করিনি। জমি ও দোকানঘরগুলো সম্পূর্ণ বৈধভাবে ক্রয়কৃত।

কান্দি ইউনিয়নের চেয়ারম্যান উত্তম কুমার বাড়ৈ বলেন, নূর ইসলাম শেখ সরকারি ও ব্যক্তিগত জমি দখল করেছেন এমন অভিযোগ আমি শুনেছি। এ বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দাবি জানাচ্ছি।

কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মাহফুজুর রহমান বলেন, অভিযোগ তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close