কুড়িগ্রাম প্রতিনিধি

  ১১ জুলাই, ২০১৮

ভূরুঙ্গামারীতে সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে বিক্ষোভ

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে সাব-রেজিস্ট্রারের বিভিন্ন অনিয়ম ও প্রায় দুই মাস ধরে অফিস না করায় তার অপসারণের দাবিতে দলিল লেখক, ক্রেতা-বিক্রেতারা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। গতকাল সোমবার দলিল লেখক সমিতির সভাপতি ও সম্পাদকের নেতৃত্বে সাব-রেজিস্ট্রি অফিস থেকে মিছিলটি শুরু হয়ে শহরের গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা নির্বাহী অফিসের সামনে সমাবেশ করে। সমিতির সভাপতি নূরুল হকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সমিতির সম্পাদক মিজানুর রহমান, জমি ক্রেতা হায়দার আলী প্রমুখ। পরে ইউএনওর নিকট একটি লিখিত অভিযোগ দাখিল করা হয়।

অভিযোগ সূত্রে জানা যায়, ভূরুঙ্গামারী উপজেলা সাব-রেজিস্ট্রি অফিসে প্রায় এক বছর আগে নাবীব আফতাব সাব-রেজিস্ট্রার হিসেবে যোগদান করেন। যোগদানের পর থেকে দলিল লিখক সমিতির সদস্যদের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র জমাদান, দলিল সম্পাদনে উৎকোচ দাবি করায় সমিতির সদস্যদের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। এই দ্বন্দ্বের কারণে উক্ত সাব-রেজিস্ট্রার প্রায় দুই মাস ধরে অফিস না করায় জমি ক্রেতা ও বিক্রেতাদের ভোগান্তি চরমে ওঠে। এক পর্যায়ে গতকাল সোমবার সাব-রেজিস্ট্রার অফিসে আসলে এবং বিভিন্ন অজুহাতে দলিল সম্পাদন না করায় ক্ষুব্ধ ক্রেতা-বিক্রেতা ও প্রায় ১৪০ জন দলিল লেখক সাব-রেজিস্ট্রারের অপসারণের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন। পরে ইউএনও বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।

শিলখুড়ি ইউনিয়নের উত্তর ধলডাঙ্গা গ্রামের সিদ্দিক আলীর ছেলে আবদুল জলিল জানান, আমার পঙ্গু পায়ের চিকিৎসার জন্য প্রায় এক মাস থেকে দুই শতক জমি বিক্রি করার চেষ্টা করছি। কিন্তু জমি রেজিস্ট্রি হচ্ছে না। উপজেলা চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী জানান, তিনি নিজেও সাব-রেজিস্ট্রার দ্বারা হয়রানির শিকার হয়েছেন। উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মাগফুরুল হাসান আব্বাসী জানান, সাব-রেজিস্ট্রার সাহেবের নতুন স্টেশন হওয়ায় একটু সমস্যার সৃষ্টি হয়েছে। বিষয়টি মীমাংসার চেষ্টা চলছে। ইতোমধ্যে দলিল সম্পাদনের পরামর্শ দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

সাব-রেজিস্ট্রার নাবীব আফতাবের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, দলিল লিখকদের সঙ্গে আমার মিউচ্যুয়াল (সমঝোতা) হয়েছে। আর কোনো ঝামেলা নেই। উল্লেখ্য, উক্ত সাব-রেস্ট্রিারের বিরুদ্ধে উৎকোচ দাবি, মাদক সেবন ও অশালীন আচরণসহ বিভিন্ন অনিয়মের লিখিত অভিযোগ করেছেন দলিল লেখকরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist