সোনারগাঁ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

  ২৪ ফেব্রুয়ারি, ২০১৮

সোনারগাঁয়ে রাস্তা কেটে ড্রেন ভোগান্তিতে এলাকাবাসী

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের জামপুর ইউনিয়নের মহজমপুর বাজারে সড়ক ও জনপদ রাস্তা কেটে ড্রেন করে ইরি ধানের ক্ষেতে পানি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে দুলাল ভ‚ইয়া নামে এক প্রভাবশালীর বিরুদ্ধে। এলাকাবাসীর অভিযোগ, এরফলে তৈরি হয়েছে খানাখন্দ। ইতিমধ্যে এ রাস্তায় চলাচল করে যানবাহন উল্টে সাধারণ যাত্রী ও শিক্ষার্থীসহ প্রায় অর্ধশতাধিক লোক আহত হয়েছেন।

সরেজমিনে জানা গেছে, উপজেলার জামপুর ইউনিয়নের মহজমপুর গ্রামের আব্দুর রশিদ ভ‚ইয়ার ছেলে নেতা দুলাল ভ‚ইয়া। তিনি কয়েক মাস আগে সড়ক ও জনপদের জায়গা দখল করে রাস্তা কেটে বিলের মাঝে ইরি ধানে পানি দেওয়ার জন্য ড্রেন নির্মাণ করে। দীর্ঘদিন ধরে এ ড্রেন মহজমপুর বাজারের পেছনের থাকলেও এবার তিনি বাজারের মধ্যে দিয়ে ড্রেন নির্মাণ করেন। ফলে মহজমপুর বাজারের বিভিন্ন অংশে ড্রেনের পানিতে রাস্তা ভেঙে খানাখন্দের সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশ না করে বাজরের অন্তত ১০ ব্যক্তি জানান, বিষয়টি নিয়ে দুলাল ভ‚ঁইয়াকে এলাকাবাসী কয়েক দফায় ড্রেন সংস্কার করে দেওয়ার জন্য অনুরোধ করলেও কোন প্রকার কর্ণপাত করেননি। এদিকে খানাখন্দে পড়ে যানবাহন উল্টে মহজমপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের আবু তৈয়ুব, সাখাওয়াত হোসেন, আলেয়া আক্তার ও বাজারে আসা ক্রেতাসহ প্রায় অর্ধশতাধিক লোক আহত হয়েছেন। এলাকাবাসী আরো অভিযোগ করেন, দুলাল এক সময় তিনি হাটে হাটে ছাগলের ব্যবসা করতেন। আওয়ামী লীগ দ্বিতীয় দফায় ক্ষমতায় আসার পর তিনি এ এলাকায় একজন প্রভাবশালী হয়ে উঠেন। তার দাপটে এলাকাবাসী অতিষ্ট হয়ে উঠেছে। তিনি থানা পুলিশের দালালী করেন।

বশিরগাঁও গ্রামের সামসুল ইসলাম, আমির হোসেন বলেন, ব্রহ্মপূত্র নদ থেকে ইরি স্কীমের পানি সরবরাহের জন্য দুলাল ও তার লোকজন সড়ক কেটে ড্রেন নির্মাণ করেছে। এ ড্রেন দিয়ে দুর্গন্ধ বের হচ্ছে। আর পচা পানি ধান ক্ষেতে দিচ্ছে। এ পচা পানি ড্রেন দিয়ে চুইয়ে বাজারের বিভিন্ন অংশে গর্তের সৃষ্টি হয়ে জলাবন্ধতা দেখা দিয়েছে। এ গর্তে পড়ে অনেকে দুর্ঘটনার শিকার হয়েছেন।

অভিযুক্ত দুলালের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ড্রেনের পানি যাতে রাস্তায় না যায় সেই বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া সওজের রাস্তা কেটে আমি ড্রেন নির্মাণ করেননি। তবে তিনি স্বীকার করেন রাস্তার পাশ দিয়ে ড্রেন করা হয়েছে।

সড়ক ও জনপদ বিভাগের নারায়ণগঞ্জের নির্বাহী প্রকৌশলী আলিউল হোসেন বলেন, বিনা অনুমতিতে কেউ রাস্তা কাটতে পারবে না। তাছাড়া সড়ক কেটে কেউ তার ব্যবসায়িক লাভবান হওয়ার জন্য ড্রেন নির্মাণ করে থাকলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সোনারগাঁ উপজেলা প্রকৌশলী আলী হায়দার চৌধুরী বলেন, বিষয়টি সরেজমিন তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও শাহিনূর ইসলাম বলেন, এ বিষয়ে অভিযোগে পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist