বগুড়া প্রতিনিধি

  ২৮ জানুয়ারি, ২০১৮

শাজাহানপুর উপজেলা পোস্ট অফিস

ভবন আছে কার্যক্রম নেই

বগুড়ার শাজাহানপুর উপজেলা পোস্ট অফিসের ভবন থাকলেও নেই কোন কার্যক্রম। ব্যবহারের আগেই নষ্ট হয়ে যাচ্ছে প্রায় ৭ লাখ টাকা ব্যয়ে নির্মিত উপজেলা পোস্ট অফিস ভবনটি। এদিকে, কার্যক্রম চালু না হওয়ায় ডাক সেবা থেকে বঞ্চিত হচ্ছেন উপজেলার ৩ লক্ষাধিক মানুষ।

জানা গেছে, ২০০২ সালে প্রতিষ্ঠিত হয় বগুড়ার নতুন উপজেলা শাজাহানপুর। এরপর পেরিয়ে গেছে ১৬টি বছর। ইতোমধ্যে সরকারের বিভিন্ন দফতর শাজাহানপুরে তাদের কার্যক্রম শুরু করেছে। কিন্তু ডাক বিভাগের চরম উদাসীনতায় আজও উপজেলা পোস্ট অফিসের কার্যক্রম শুরু হয়নি। ফলে এ উপজেলার ৩ লক্ষাধিক মানুষ ডাক বিভাগের সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। তথ্য প্রযুক্তির এই যুগে বাংলাদেশ ডাক বিভাগের কার্যক্রমেও লেগেছে আধুনিকতার ছোঁয়া। এ বিভাগের কর্মকা- এখন আর চিঠিপত্র আদান প্রদানে সীমাবদ্ধ নেই। পোস্ট-ই সেন্টার স্থাপনের মাধ্যমে প্রতিটি ডাকঘরে স্থানীয়রা পাচ্ছেন ১০ রকমের সেবা। এরমধ্যে উল্লেখযোগ্য হলোÑ ক্যাশ কার্ড, ইলেক্ট্রনিক্স মানি ট্রান্সফার, কম্পিউটার ট্রেনিং সেন্টার, ডাক জীবন বীমা, ডাকঘর সঞ্চয় ব্যাংক, পাবলিক পরীক্ষার খাতা ও প্রশ্নপত্র প্রেরণ-গ্রহণ, পোস্টাল অর্ডার, রাজস্ব টিকিট ইত্যাদি।

পোস্ট মাস্টার জেনারেল উত্তরাঞ্চল রাজশাহী’র প্রকৌশলী রইস উদ্দিন জানিয়েছেন, বিল্ডিং নির্মাণের বরাদ্দ থাকায় প্রায় ৭ লাখ টাকা ব্যয়ে শাজাহানপুর উপজেলা পোস্ট অফিসের জন্য ২০০৮ সালে ভবন নির্মাণ করা হয়েছে। কিন্তু সংস্থাপন এবং অর্থ মন্ত্রণালয়ের অনুমোদন না থাকায় ভবনটিতে কার্যক্রম চালু করা যায়নি। জনবল সংকটের কারণে শাজাহানপুর উপজেলা পোস্ট অফিসের কার্যক্রম শুরু করা যাচ্ছে না উল্লেখ করে বগুড়া অঞ্চলের ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল ড. মোহাম্মদ জিয়াউর রহমান জানিয়েছেন, বিভিন্ন অফিস থেকে ২/১ জন করে জনবল প্রেষণে নিয়ে শাজাহানপুর উপজেলা পোস্ট অফিসের কার্যক্রম চালু করার বিষয়ে ইতোমধ্যে পোস্ট মাস্টার জেনারেল উত্তরাঞ্চল রাজশাহীকে পত্র দেয়া হয়েছে। সম্মতি পাওয়া গেলে অবিলম্বে শাজাহানপুরবাসিকে বাংলাদেশ ডাক বিভাগের সেবা পৌঁছে দেয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist