নিজস্ব প্রতিবেদক

  ০৫ নভেম্বর, ২০১৮

বাড্ডা-শাহজাদপুর লেকড্রাইভ সড়কের উদ্বোধন

রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) নির্মিত বাড্ডা (হাতিরঝিল মোড়) হতে শাহজাদপুর পর্যন্ত লেকড্রাইভ সড়ক গতকাল রোববার হাতিরঝিল মোড়ে ফিতা কেটে উদ্বোধন করেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। রাজউক সূত্রে জানা যায়, লেক উন্নয়ন প্রকল্পের আওতায় বাড্ডা (হাতিরঝিল মোড়) থেকে শাহজাদপুর পর্যন্ত লেকের পাড়ে বাড্ডা-শাহজাদপুর অংশে ২.৪০ কিলোমিটার লেক ড্রাইভ সড়ক এবং সড়কের দুই পাশে ওয়াকওয়ে থাকবে। ওয়াকওয়ের ওপর বৈদ্যুতিক বাতির ব্যবস্থা করা হয়েছে, যা লেকের সৌন্দর্য্য বৃদ্ধি করেছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, এই সড়ক নির্মাণ করা হয়েছে গুলশান-বারিধারার সঙ্গে যোগাযোগের সুবিধার জন্য। কাজেই এই সড়ক ও লেক রক্ষণাবেক্ষণের দায়িত্ব এই এলাকার জনগণের। তিনি বলেন, লেকড্রাইভ সড়ক নির্মাণের জন্য যাদের ভূমি অধিগ্রহণ করা হয়েছে তাদের জমির তিন গুণ বেশি দাম পরিশোধ করা হবে।

রাজউকের চেয়ারম্যান মো. আবদুর রহমান বলেন, এই অঞ্চলের অধিবাসীদের যাতায়াতের জন্য লেকড্রাইভ সড়ক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মো. জামাল মোস্তফা, ভারপ্রাপ্ত মেয়র, ঢাকা উত্তর সিটি করপোরেশন, মেজর জেনারেল অবু সাইদ মো. মাসুদ, বিএসপি, প্রকল্প পরিচালক, হাতিরঝিল প্রকল্প, এ টি এম সামশুল হুদা, সাবেক প্রেসিডেন্ট গুলশান সোসাইটি। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন মো. আবদুর রহমান, চেয়রম্যান, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close