ক্রীড়া ডেস্ক

  ১৪ মে, ২০২০

শাস্তি হতে পারে গেইলের

সাবেক সতীর্থ রামনারেশ সারওয়ান ‘করোনাভাইরাস ও বিষধর সাপের চেয়েও খারাপ’ বলে মন্তব্য করেছিলেন ক্রিস গেইল। কড়া সমালোচনা করেছিলেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) তার আগের ফ্র্যাঞ্চাইজি জ্যামাইকা তালাওয়াসের। অতি আক্রমণাত্মক ভাষায় করা তার এসব মন্তব্য ভালোভাবে নেয়নি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডব্লিউআই)।

বোর্ড সভাপতি রিকি স্টিট জানিয়েছেন, মন্তব্য আদান-প্রদানেই ব্যাপারটা শেষ হচ্ছে না। একটা ফ্র্যাঞ্চাইজির সঙ্গে চুক্তিভুক্ত থাকায় গেইলের আচরণ নিয়ে হবে আলোচনা।

গত মাসে একটি ইউটিউব চ্যানেলে জ্যামাইকা তালাওয়াস ও সারওয়ানের কঠোর সমালোচনা করেন গেইল। মূল সমস্যার সূত্রপাত গেইলের চুক্তি শেষ হওয়া নিয়ে। জ্যামাইকার সঙ্গে ৩ বছরের চুক্তি থাকলেও তাকে এক বছর পর ছেড়ে দেয় দলটি। এতে সাবেক সতীর্থ ও জ্যামাইকার বর্তমান সহকারী কোচ সারওয়ানের ষড়যন্ত্র খুঁজে পেয়েছিলেন গেইল।

জ্যামাইকা ছাড়ে সেন্ট লুসিয়া জুকসে যোগ দেওয়া ‘ইউনিভার্স বস’ এরপরই তীব্র ভাষায় সারওয়ানকে আক্রমণ করে বসেন। সারওয়ান অবশ্য নমনীয় ভাষাতেই গেইলের অভিযোগ উড়িয়ে দেন। তবে সিডব্লিউআই বেঁকে বসেছে। একটি ফ্র্যাঞ্চাইজির সঙ্গে চুক্তিতে থাকা অবস্থায় এমন আচরণের জন্য শাস্তির এখতিয়ার আছে বোর্ডের। সে কথারই ইঙ্গিত দিয়েছেন স্কিট, ‘গেইল যেসব বলেছে তা পড়তে আমার ভালো লাগার কথা নয়, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের জন্যও তা ভালো কিছু নয়। আমি মনে করিয়ে দিতে চাই, কোনো ক্রিকেটারের যদি ক্লাব, ফ্র্যাঞ্চাইজি বা বোর্ডের সঙ্গে চুক্তি থাকে তাহলে তাকে অবশ্যই কিছু নিয়ম মানতে হবে। ভাবমূর্তি নষ্ট হওয়ার মতো আচরণ করলে ব্যবস্থা গ্রহণ করতে হয়। সিপিএল কর্তৃপক্ষের সঙ্গে গেইলের আলোচনা চলছে। কারণ সে একটা ফ্র্যাঞ্চাইজিতে চুক্তিবদ্ধ।’

৪০ পেরুনো গেইল সিপিএলের অধিকাংশ আসরে নিজ দেশের ফ্র্যাঞ্চাইজি জ্যামাইকার হয়ে খেলছিলেন। ক্যারিয়ারের বাকিটা সময়ও সেখানেই খেলার ইচ্ছে ছিল তার। কিন্তু মাঝপথে চুক্তি শেষ করে দেওয়ায় আফসোস থেকে যাচ্ছে। এখন এর সঙ্গে যদি বোর্ডের দেওয়া শাস্তি ভোগ করতে হয়, তাহলে নিশ্চিতভাবেই হতাশা ঘিরে ফেলবে এই বিস্ফোরক ব্যাটসম্যানকে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close