reporterঅনলাইন ডেস্ক
  ১৯ জুন, ২০১৮

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ইবির পাঁচ শিক্ষার্থী

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা বরাবরই মেধার স্বাক্ষর রেখে চলেছে। সেই ধারাবাহিকতায় পাঁচ শিক্ষার্থী তাদের মেধার স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৭ প্রাপ্তির জন্য মনোনীত হয়েছেন। ৯ জুন শনিবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার হিলাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। একইসঙ্গে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) নিজস্ব ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ পদকের জন্য মনোনীত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ২০১৭ সালের প্রধানমন্ত্রীর স্বর্ণপদকের জন্য সারা দেশব্যাপী বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ১৫৯ জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখা সূত্রে জানা যায়, ২০১৭ সালের স্নাতক (সম্মান) শ্রেণির মনোনীত শিক্ষার্থীরা হলেন ধর্মতত্ত্ব অনুষদের আল-কোরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের মাকসুদ ইকবাল, সামাজিক বিজ্ঞান অনুষদের আরবি ভাষা ও সাহিত্য বিভাগের বুলবুল আহমেদ, ব্যবসায় প্রশাসন অনুষদের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের এস এম নাহিদুল ইসলাম, আইন ও শরিয়াহ অনুষদের আইন বিভাগের ওয়াজিদুর রহমান এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের রেজানুর রহমান।

এদিকে তাদের পদকপ্রাপ্তিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা আনন্দ প্রকাশ করেছে। তার বলেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা যে মেধাবী তা আরেকবার প্রমাণিত হলো এবং এর মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিকীকরণ ত্বরান্বিত হবে। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist