ক্যাম্পাস ডেস্ক

  ০৭ মে, ২০২৪

ইবির ডায়না চত্বরে দেখা মিলল সিনেমার জনপ্রিয় চরিত্রের

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ডায়না চত্বরে হঠাৎ দেখা মিললো আমির খান অভিনীত ‘পিকে’ মুভির ‘পিকে’ চরিত্রের। প্রবল আগ্রহে তাকে ঘিরে ভিড় করেন অনেকে। কেউ ছবি তোলেন আবার কেউবা করেন ভিডিও। তবে ডায়না চত্বরে ছিলেন না আমির খান। ‘পিকে’ চরিত্রে সজ্জিত হয়ে দর্শক মাতাচ্ছিলেন বিশ্ববিদ্যালয়ের এক থিয়েটার কর্মী।

শুধু পিকে নয়, দেখা মিলল বিশ্বের ইতিহাসে সর্বকালের সেরা কমেডিয়ান চার্লি চ্যাপলিনের। এছাড়া পার্বতী, আলাদিন, মেলিফিসেন্ট, গাঙ্গুবাই, শাকচুন্নি, মিরাবেল, মুঞ্জেলিকা, জোকার, ভিনসেন্ট ভ্যানগগ, এপারসিয়েটের মতো চরিত্র নিজেদের অবয়বে ফুটিয়ে তোলেন থিয়েটার কর্মীরা।

বিশ্ববিদ্যালয় থিয়েটারের উদ্যোগে ‘ক্যারেক্টার ডে’ উদযাপনে শুক্রবার (৩ মে) এ আয়োজন করা হয়। গুচ্ছ ভর্তি পরীক্ষা শেষ হলে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত চলে এ আয়োজন। বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে এসে এমন সব চরিত্রে সজ্জিত দেখে অবাক হন ভর্তিচ্ছু আনিকা তাবাসসুম। তিনি বলেন, ‘আমি পরীক্ষার হল থেকে বের হয়েই অবাক হয়েছি। বিশ্ববিদ্যালয়ের চার্লি চাপলিন এলো কখন? যে কি না আমার সামনে দাঁড়িয়ে আছে। কোনো কথা না বলে যে মানুষকে বিনোদন দেওয়া যায় তার বড় উদাহরণ চার্লি চাপলিন।’ তিনি আরও বলেন, চরিত্র ধারণ করে তার মতো বাচনভঙ্গি করা যথেষ্ট মেধাবী এবং দক্ষ শিল্পী না হলে সম্ভব নয়। তাদের এই শৈল্পিক এবং সৃষ্টিশীল কাজ আমাকে খুবই মুগ্ধ করেছে।

‘আলাদীন’ চরিত্রে সজ্জিত ইবি থিয়েটারের সদস্য শেখ এ এম রুম্মান বলেন, ‘আমাদের সংগঠন সবসময় থিয়েটারের সদস্য ও নাট্যকর্মীদের নিয়ে সৃজনশীল কাজ করার চেষ্টা করে। মূলত গুচ্ছ ভর্তি পরীক্ষার দিন প্রচুর দর্শনার্থী, পরীক্ষার্থী ও অভিভাবক ক্যাম্পাসে উপস্থিত থাকেন। পরীক্ষার চিন্তা থেকে বাইরে রেখে অভিভাবক ও ভর্তিচ্ছুদের একটু বিনোদন দিতে আমাদের এ আয়োজন।’

সংগঠনটির সম্পাদক মাহির আল মুজাহিদ বলেন, ‘পরীক্ষার্থীরা অত্যন্ত কৌতূহলী হয়ে পরিবেশনাটি উপভোগ করেছে, এটিই আমাদের সার্থকতা। দর্শকদের ইতিবাচক সাড়া পেয়েছি।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close