reporterঅনলাইন ডেস্ক
  ২৩ জুন, ২০১৯

বিদায়ের শঙ্কা, আর্জেন্টিনার সামনে আজ কঠিন লড়াই

কলম্বিয়ার কাছে হার এবং প্যারাগুয়ের সঙ্গে ড্র। ২ ম্যাচ থেকে অর্জন মাত্র ১ পয়েন্ট। কোপা আমেরিকার গ্রুপ থেকেই এবার বিদায় নেয়ার শঙ্কায় কাঁপছে লিওনেল মেসির আর্জেন্টিনা। রাতে তাদের মুখোমুখি কোপা আমেরিকায় মধ্য প্রাচ্যের আমন্ত্রিত দেশ কাতার। বাংলাদেশ সময় রাত রাত ১টায় গ্রেমিও এরেনায় কাতারের বিপক্ষে মাঠে নামছে মেসিরা।

আগামী বিশ্বকাপের আয়োজক দেশটির বিপক্ষে শুধু জিতলেই হবে না, ভাগ্যও সঙ্গে থাকতে হবে। কারণ, ‘বি’ গ্রুপের অন্য ম্যাচের দিকেও তাকিয়ে থাকতে হবে মেসিদের।

ওই ম্যাচে মুখোমুখি হচ্ছে কলম্বিয়া এবং প্যারাগুয়ে। ফ্যালকাও-হামেশদের কলম্বিয়াকে যদি হারিয়ে দেয় প্যারাগুয়ে, তাহলে আর্জেন্টিনার জিতলেও কোনো লাভ নেই। যদি কলম্বিয়া জিতে যায়, তাহলে পরের রাউন্ডে ওঠার সম্ভাবনা থাকবে লা আলবিসেলেস্তেদের।

গ্রুপ পর্বের শুধু শেষ ম্যাচই নয়, আর্জেন্টিনার সামনে আজ বলতে গেলে কঠিন লড়াই। সঙ্গে অনেক যদি-কিন্তু-র হিসেব। সবকিছু মিলে গেলেই কেবল, কোপা আমেরিকার নক আউটে উঠতে পারবে মেসির আর্জেন্টিনা।

যদি সবকিছু ঠিকঠাক না হয়? আজ রাতে কোপার গ্রুপ পর্বে কাতারের বিরুদ্ধে শেষ ম্যাচে খেলতে নামার আগে শনিবার মেসির জবাব, ‘আমি ইতিবাচক দিকটাই ভাবছি। আমরা ভালো খেলব। কাতারকে হারাব। অন্য সব অঙ্কও আমাদের দিকে থাকবে। আর আমরা নক আউটে যাব।’

যদি আর্জেন্টিনা নক আউটে যেতে না পারে? এ প্রশ্নে মেসির জবাব, ‘পাগল হয়ে যাব। তবে আশা করা যায় সেটা হবে না।’

গ্রুপের মধ্যে আর্জেন্টিনা চার দলের মধ্যে অবস্থান করছে সবার নিচে। এ অবস্থায় সেরা দুইয়ে থেকে সরাসরি কোয়ার্টার ফাইনালে যেতে হলে কাতারকে বড় ব্যবধানে হারাতে হবে। সঙ্গে কলম্বিয়ার কাছে প্যারাগুয়েকে পয়েন্ট খোয়াতে হবে। কারণ, দ্বিতীয় স্থানে থাকা প্যারাগুয়ের পয়েন্ট ২।

কাতারের বিপক্ষে জিততে পারলে আর্জেন্টিনার পয়েন্ট হবে ৪, কলম্বিয়ার কাছে প্যারাগুয়ে হেরে গেলে, তখন তারাই থাকবে দুইয়ে। সুতরাং, মেসিদের সামনে এখনও সুযোগ আছে। আর যদি কলম্বিয়াকে হারিয়ে দেয় প্যারাগুয়ে, তখন এদের পয়েন্ট হবে ৫, তাহলে আর্জেন্টিনার জিতলেও লাভ জবে না।

আগের দুই ম্যাচে জিততে না পারার কারণে, কাতারের বিপক্ষে আর্জেন্টিনার একাদশ কেমন হবে সেটা নিশ্চিত নয়। তবে, মেসির সামনে দুইজন স্ট্রাইকার থাকারই সম্ভাবনা বেশি। অর্থ্যাৎ, দারুণ অ্যাটাকিং খেলবে আর্জেন্টিনা। কাতারের বিপক্ষে গোল বের করাই নয়, বড় ব্যবধানেও যে জিততে হবে তাদের!

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিদায়,শঙ্কা,আর্জেন্টিনা,কঠিন লড়াই
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close