ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি

  ০৩ মে, ২০২৪

ঘোড়াঘাটে অভিযোগ

খাদ্যগুদাম সিলগালা করে লাপাত্তা এলএসডি কর্মকর্তা 

ছবি: প্রতিদিনের সংবাদ

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলার ডুগডুগি খাদ্যগুদাম কর্মকর্তা (ওসি এলএসডি) আনোয়ারা বেগম (৫৯) একটি খাদ্যগুদাম সিলগালা করে উধাও হওয়ার অভিযোগ উঠেছে। এ ব্যাপারে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ইউনুস আলী গত বুধবার ঘোড়াঘাট থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। এদিকে গত বৃহস্পতিবার সন্ধ্যায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহমুদুল হাসান তদন্ত কমিটিকে সঙ্গে নিয়ে চালের হিসাব বের করতে ৩টি খামাল (চালের বস্তার স্তূপ) গণনা করে ২ দশমিক ৭৫ টন চাল ঘাটতি পাওয়া গেছে।

এ বিষয়ে জানতে গতকাল শুক্রবার খাদ্যগুদাম কর্মকর্তা (ওসি এলএসডি) আনোয়ারা বেগমের মোবাইল ফোনে কল করলে তা বন্ধ পাওয়া গেছে।

জিডি সূত্রে জানা গেছে, বিবাদী ওই গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারা বেগম উপজেলা খাদ্য নিয়ন্ত্রকের অধীন কর্মকর্তা থাকাকালীন চলতি বছরের ২৫ এপ্রিল থেকে কোনো ছুটি না নিয়েই গুদামের সরকারি চাল আত্মসাৎ করে আত্মগোপনে রয়েছেন। তার বাসার ঠিকানায় বার বার নোটিশ করা হলেও তিনি অফিসে আসেননি। বিষয়টি মৌখিকভাবে জানানো হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল ইসলামের নির্দেশে বিবাদীর বাড়ি গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার নুনিয়াগাড়ী গ্রামে গিয়েও কোনো খোঁজ মেলেনি।

এ ব্যাপারে দিনাজপুর জেলা খাদ্য নিয়ন্ত্রককে অবগত করা হলে তিনি সহকারী খাদ্য নিয়ন্ত্রক মোহন আহমেদকে আহ্বায়ক করে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। পাশাপাশি জেলা খাদ্য নিয়ন্ত্রকের আবেদনের পরিপ্রেক্ষিতে দিনাজপুর জেলা প্রশাসক ঘোড়াঘাট উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসানকে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসাবে নিয়োগ দেন।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক ইউনুস আলী জানান, ধারণা করা হচ্ছে অন্যান্য খামালগুলোতে ব্যাপকভাবে চাল ঘাটতি রয়েছে। ওসি এলএসডি আনোয়ারা বেগম কেনো এরকম করলেন জানেনা। ওনার আগামী ২ মাস পর অবসরে যাওয়ার কথা।

সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান বলেন, আমাদের কার্যক্রম অব্যাহত রয়েছে। এ পর্যন্ত দুটি গোডাউনের গণনা এখনো শেষ না হওয়ায় তা আবারও সিলগালা করে রাখা হয়েছে। শনিবার (আজ) আবারও গণনা করা হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দিনাজপুরের ঘোড়াঘাট,ডুগডুগি খাদ্যগুদাম,খাদ্যগুদাম সিলগালা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close