দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি

  ০২ মে, ২০২৪

পাকুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়  

দৌলতপুরে আদালতের নির্দেশ ভেঙে ৪ পদে নিয়োগচেষ্টা  

ছবি: ফাইল

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার প্রাগপুর ইউপির পাকুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে আদালতের নির্দেশ অমান্য করে তড়িঘড়ি পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করে ৪টি পদে নিয়োগ দিয়ে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্টা করছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির একজন দাতা সদস্য (অবসরপ্রাপ্ত) প্রধান শিক্ষক শহিদুল ইসলামের স্ত্রী রেবেকা পারভীন (৫৬) দীর্ঘদিন প্রবাসে থেকে দাতা সদস্য হয়েছে। ব্যবস্থাপনা কমিটি গঠনে পুনরায় তাকে দাতা সদস্য নির্বাচিত করতে গেলে এলাকাবাসীর আপত্তি থাকা সত্ত্বেও দাতা সদস্য করা হয়। এই ঘটনায় কমিটির কিছু কিছু সদস্যের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। দেশে না থেকে বার বার কীভাবে কমিটির দাতা সদস্য হতে পারে, এ নিয়ে উক্ত কমিটির সদস্যদের মধ্যে তুমুল হট্টগোল হয় এবং কমিটির মধ্য থেকে এক অভিভাবক সদস্য আশরাফুজ্জামান ও গোলাম মোস্তফা বাদী হয়ে এলাকাবাসীর সহায়তায় দৌলতপুর দেওয়ানী আদালতে মামলা করেন। যার নম্বর ২৩৮/২০২২। মামলার অভিযোগে বিদেশে থেকে কমিটির সদস্য হিসেবে কীভাবে কর্মকাণ্ড পরিচালনা হতে পারে তার জবাব দেওয়ার জন্য সভাপতি জয়নাল আবেদীন ও প্রধান শিক্ষক সাইফুল ইসলামকে আদালতে হাজির হয়ে যুক্তি উপস্থাপন করতে বলা হয়। এবং এ মামলা চলাকালীন কোনো প্রকারের নিয়োগসহ আর্থিক কর্মকাণ্ড থেকে বিরত থাকতে বলা হয়েছে।


  • ৪ পদে নিয়োগ দিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ
  • বিদেশে থেকে কমিটির দাতা সদস্য হওয়ায় মামলা
  • বিজ্ঞপ্তিতে নিয়োগে কোনো সমস্যা হবে না বলে জানান উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা

জানা যায়, আদালতের নির্দেশনা থাকলেও সেটা উপেক্ষা করে সভাপতি ও প্রধান শিক্ষক দুজনের যোগসাজোসে চলিতি বছরের ১ এপ্রিল বিদ্যালয়ের ১ জন অফিস সহকারী, ১ জন অফিস সহায়াক, ১ জন নৈশপ্রহরী, ১ জন আয়া নিয়োগ দেওয়া হবে বলে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তি প্রকাশের পর থেকে অর্থ-বাণিজ্যের মাধ্যমে পছন্দের প্রার্থীদের দরখাস্ত আহ্বান করেন তারা।

বিষয়টি জানাজানি হলে এলাকাবাসী বলেন, আদালত ত্রুটিপূর্ণ কমিটির সমাধান ও পূর্ণাঙ্গ কমিটির হাতে এ সমস্ত নিয়োগ হবে বলে অধীর আগ্রহে রয়েছি। কিন্তু এ বিজ্ঞপ্তিতে ত্রুটিপূর্ণ কমিটি দিয়ে নিয়োগ দিলে এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটতে পারে এবং আইনশৃৃঙ্খলার অবনতি ঘটতে পারে বলে মনে করেন সাধারণ জনগণ। আদালতের প্রতি শ্রদ্ধা রেখে এই বিজ্ঞপ্তিতে নিয়োগ বন্ধসহ সব কার্যক্রম বন্ধের সু-দৃষ্টি কামনা করেন এলাকাবাসী।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিউল ইসলামের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, আদালতে মামলা আছে কি না আমার জানা নেই। তবে বিজ্ঞপ্তিতে নিয়োগে কোনো সমস্যা হবে না বলে জানান তিনি।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুষ্টিয়া,দৌলতপুর,পাকুড়িয়া,মাধ্যমিক,বিদ্যালয়,আদালত,নির্দেশ,নিয়োগ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close