reporterঅনলাইন ডেস্ক
  ১০ এপ্রিল, ২০২৪

বাড়তি দামেও মাংসের দোকানে উপচেপড়া ভিড়

রাত পোহালেই ঈদ। ঈদপ্রস্তুতির শেষ সময়ে মানুষ ব্যস্ত সেমাই চিনি ও মাছ মাংস কেনাকাটায়। ঈদকে সামনে রেখে এরই মধ্যে বেড়েছে গরুর মাংসের দাম। তারপরেও রাজধানীর মাংসের দোকানগুলোতে উপচেপড়া ভিড় লক্ষ্য করা গেছে।

বুধবার (১০ এপ্রিল) রাজধানী ঢাকার বেশ কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৭৮০-৮২০ টাকায়। যা সপ্তাহখানেক ৭২০-৭৫০ টাকায় পাওয়া যেত। তবে কিছু এলাকায় ৭৫০ টাকায় মাংস বিক্রির খবর পাওয়া গেছে। বিক্রেতারা বলছেন, ঈদে মাংসের চাহিদা বেশি থাকে। গরুর দাম ও পরিবহন খরচও বেড়ে যায়। তাই দামও বেড়ে যায়।

রাজধানীর বাড্ডা এলাকার এক মাংস বিক্রেতা জানান, মঙ্গলবার সন্ধ্যা থেকেই বেচাবিক্রি জমে ওঠেছে। মূলত যারা ঢাকায় ঈদ করছেন তারাই এখন ভিড় করছেন মাংসের দোকানে। এই সময় প্রচুর মাংসের চাহিদা থাকে।

আজ দুপুরের দিকে রাজধানীর সুত্রাপুর বাজারে দেখা যায়, ক্রেতাদের উপচেপড়া ভিড়। দোকান ভেদে মাংসের কেজি ৭৮০-৭৯০ টাকা, কোথাও আবার ৮০০-৮২০ টাকায় বিক্রি হচ্ছে।

সুত্রাপুর বাজারের মাংস বিক্রেতা আলমগীর জানান, গরুর দাম বেশি হওয়ায় মাংস বেশি দামে বিক্রি করতে হচ্ছে। গতকাল সন্ধ্যা থেকে আজ দুপুর পর্যন্ত আমি পাঁচটি গরু জবাই করেছি। আরও দুটি করে সিরিয়ালে রয়েছে।

যাত্রাবাড়ী মাংসের দোকানেও দেখা গেছে উপচেপড়া ভিড়। ক্রেতারা জানিয়েছেন, মাংসের দাম বেশি হলেও ঈদের জন্য কিনতে হচ্ছে। হালিমা আক্তার নামে একজন বলেন, পরিবারের সবার জন্য জামা কাপড় জুতা সব কেনা শেষ। আগামীকাল ঈদ উপলক্ষে মাংস কেনার জন্য এসেছি। দাম যত বেশি হোক মাংস ছাড়া তো ঈদ হয় না। বছরের এদিনটাই তো একটু খাওয়া দাওয়া আনন্দ উৎসবের দিন।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close