চাঁদপুর প্রতিনিধি

  ০৫ এপ্রিল, ২০২৪

মেধার ভিত্তিতে চাঁদপুরে কনস্টেবল পদে নিয়োগ পেল ৬০ জন

ছবি: প্রতিদিনের সংবাদ

এসএসসি ও এইচএসসিতে জিপিএ ফাইভসহ মেধা ও যোগ্যতার ভিত্তিতে চাঁদপুর জেলায় এ বছর বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পেয়েছেন ৬০ জন। অপেক্ষমান তালিকায় আছেন ৭জন।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) রাতে শহরের বাবুরহাট পুলিশ লাইন্স মাল্টিপারপাস সেডে কনস্টেবল পদে নিয়োগ পরীক্ষা জানুয়ারি-২০২৪ এর চুড়ান্তভাবে উত্তীর্ণ ৬০ জন ও অপেক্ষমাণ ৭ জনসহ সর্বমোট ৬৭ জন প্রার্থীর নাম ঘোষণা করেন নিয়োগ বোর্ড প্রধান ও পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ সাইফুল ইসলাম।

ফলাফল ঘোষণার আগে সমবেত নিয়োগ প্রার্থীদের উদ্দেশ্যে পুলিশ সুপার বলেন, ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ বাংলাদেশ চৌধুরী আবদুল্লাহ আল-মামুন এর নির্দেশনায় গতবারের ন্যায় এবারও শতভাগ স্বচ্ছ ও দুর্নীতিমুক্ত প্রক্রিয়ায় মেধা ও যোগ্যতার ভিত্তিতে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ সম্পন্ন হয়েছে।

তিনি আরো বলেন, আমরা চাঁদপুর জেলাবাসীকে আশ্বস্ত করেছিলাম একটি স্বচ্ছ ও সুন্দর নিয়োগ উপহার দেওয়ার। আমরা আমাদের কথা রেখেছি। তিনি উত্তীর্ণ সবাইকে আগামী দিনে ‘সেবার ব্রতে চাকরি’ এই শ্লোগানে উজ্জীবিত হয়ে বাংলাদেশ পুলিশে অবদান রাখার আহ্বান জানান।

জানা যায়, কনস্টেবল পদে প্রাথমিকভাবে ২ হাজার ৩৩১ জন অনলাইনে আবেদন করেন। এর মধ্যে পিইটি (ফিজিক্যাল এক্সামিনেশন টেস্ট) এ উত্তীর্ণ হয়ে ৫৯৪ জন লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন, লিখিত পরীক্ষায় ৯৮ জন উত্তীর্ণ হয়ে মৌখিকে অংশগ্রহণ করেন। ফলাফল ঘোষণায় নিয়োগ বোর্ডের সদস্যসহ চাঁদপুর জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চাঁদপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close