ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি

  ৩১ জানুয়ারি, ২০২৪

মন্দিরের সম্পত্তি দখলের অভিযোগ সাবেক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে 

ছবি: প্রতিদিনের সংবাদ

পাবনার ভাঙ্গুড়ায় সাবেক ইউপি চেয়ারম্যান অশোক কুমার ঘোষ প্রনো (৬৫) এর বিরুদ্ধে মন্দিরের জমি দখলের অভিযোগ উঠেছে। দিলপাশার কালিমাতা মন্দিরের কয়েকটি পুকুরসহ ৫২ বিঘা জমি দখল করেছেন স্থানীয় সদগোপ যাদব সমিতি (কালিমাতা মন্দির)।

সম্প্রতি এর প্রতিকার চেয়ে ওই মন্দিরের পক্ষ থেকে ২৭ জন স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরাফাত হোসেন বরাবরে জমা দেওয়া হয়েছে। পাশাপাশি স্থানীয় সংসদ সদস্য, সহকারি কমিশনার (ভূমি), ভাঙ্গুড়া থানার ওসি ও উপজেলা দলীয় সাধারণ সম্পাদককে অনুলীপি দেওয়া হয়েছে।

প্রণো দিলপাশার ইউনয়িনের সাবেক ইউপি চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দিলপাশার গ্রামের মৃত নরেন্দ্রনাথ ঘোষের ছেলে।

অভিযোগ সূত্রে জানা গেছে, শ্রী অশোক কুমার ঘোষ প্রণো তার সহোদর তপন কুমার ঘোষ কালা ও ধীরেন্দ্রনাথ ঘোষের ছেলে সুভাষ চন্দ্র ঘোষ তিনজন মিলে হিন্দু সম্প্রদায়কে ভায় দেখিয়ে নিজস্ব আত্মীয় স্বজনের নামে মাত্র কমিটি করে ৪০ বছর ধরে ৫২ বিঘা সম্পত্তি দখল করে আসছেন। পাশাপাশি তারা তিনজন উক্ত সম্পত্তির অনেকাংশই ও কালিমাতার কষ্টিপাথরের দুইটি মূর্তি বিক্রি করেছেন। এখন সমিতির সদস্যরা তাদের তিন জনের কাছে সম্পত্তির হিসাব চাইলে তারা বলেন, ‘সম্পত্তি আমাদের নামে তোমাদের কেন আমরা হিসাব দিব।’ জামির দলিল দেখতে চাইলে তারা কমিটির সদস্যসহ হিন্দু সমাজের সাধারণ জনগণকে হুমকি-ধামকি দিচ্ছেন।

অভিযোগের বিষয়ে অশোক কুমার ঘোষ প্রণো বলেন, ‘আমি দিলপাশার কালিমাতা মন্দিরের সভাপতি। মন্দিরটিতে কষ্টি পাথরের মুর্তি কখনোই ছিল না। বর্তমানে পুকুরসহ ১৫ বিঘা জমি আছে। তবে কালী মন্দিরে গোবর রাখা অন্যায় হয়েছে। এর বাইরে যা বলেছে সব মিথ্যা বলেছে।’

ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজমুল হক বলেন, এ বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ভাঙ্গুড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরাফাত হোসেন বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত শেষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাবনার ভাঙ্গুড়া,সাবেক ইউপি চেয়ারম্যান অশোক কুমার,মন্দিরের জমি দখল
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close