কুড়িগ্রাম প্রতিনিধি

  ২১ জানুয়ারি, ২০২৪

সাত বছরেও নির্মিত হয়নি সেতু, দুর্ভোগ

কুড়িগ্রাম সদরের কাঁঠালবাড়ি ইউনিয়নের ভাঙ্গা সেতু।-প্রতিদিনের সংবাদ

কুড়িগ্রাম সদর কাঁঠালবাড়ি ইউনিয়নের ভাঙ্গা সেতু মেরামত না করায় বিপাকে পড়েছেন সাত গ্রামের লক্ষাধিক বাসিন্দা। এতে উপজেলার হরিশ্বর, জোতগবর্ন্ধন, তালুক কালোয়া ও প্রতাপসহ লক্ষাধিক মানুষ চলাচলে দুর্ভোগ পোহাচ্ছেন।

জানা গেছে, কাঁঠালবাড়ি ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ড জোতগবর্ন্ধন গ্রামের বড় পুলের পাড়ের রাস্তার ওপর সেতুটি নির্মিত হয় ২০১৭ সালে। পরে বন্যায় সেটি ভেঙ্গে পড়ে। এরপর সাত বছর হয়ে গেছে আর মেরামত করা হয়নি।

স্থানীয় কৃষক জাহিদুল ইসলাম জানান, সেতুর ওপারে অনেক কৃষকের জমি হওয়ায় চারা রোপণ ও ধান কাটা খুব কষ্টকর হয়ে পড়েছে। অনেক দুর ঘুরে ফসল নিয়ে আসতে হয়। ফলে সময় এবং অর্থ উভয়ই বেশি লাগে।

ওই এলাকায় বসবাসরত শিক্ষক মকবুল হোসেন বলেন, এ গ্রামের অনেক শিক্ষার্থী ওই সেতু দিয়ে টগরাইহাট ও হরিশ্বর স্কুলে পড়তে যায়। কিন্তু সেটি ভেঙে পড়ায় বর্ষার সময় তাদের স্কুলে যেতে খুব কষ্ট হয়। কাঠ দিয়ে একটি সাঁকো তৈরি করা হলেও বর্তমানে সেটি ব্যবহার হচ্ছে না।

কৃষাণী আঁখি আক্তার বলেন, ‘সেতুর ওপারে হামার জমি, তা ভাঙ্গি আবাদ করতে কামলা খরচ বেশি হয়।’

জানতে চাইলে এ বিষয়ে কুড়িগ্রাম সদর উপজেলা এলজিইডি প্রকৌশলী নিশাত জামান বলেন, সেতুটি নির্মাণ করতে ইতিমধ্যে মাটি পরীক্ষা করা হয়েছে। দ্রæত সেটি নির্মাণ করা হবে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুড়িগ্রাম সদর,কাঁঠালবাড়ি ইউনিয়ন,ভাঙ্গা সেতু মেরামত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close