কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি

  ২১ জানুয়ারি, ২০২৪

বর্ধিত রাস্তা দখল করে  ব্যবসা, দুর্ভোগ

কাউখালী শহরে চিরাপাড়া সেতু থেকে সরকারি বালক উচ্চ বিদ্যালয় ও হাসপাতাল সড়কে যানজট।-প্রতিদিনের সংবাদ

পিরোজপুরের কাউখালী শহরে সাপ্তাহিক হাটের দিন চিরাপাড়া সেতু থেকে সরকারি বালক উচ্চ বিদ্যালয় ও হাসপাতাল সড়কে লেগেই থাকে যানজট। পথচারীদের চলাচলের সুবিধার্থে বর্ধিত করা হয়েছে সড়ক। বর্ধিত সেই সড়ক সাপ্তাহিক হাটের দুই দিন দখলে থাকে সুপারি ব্যবসায়ীদের। অবৈধ দখলদার ব্যবসায়ীদের উচ্ছেদ করে যানজট কমিয়ে আনা হবে বলে আশ্বাস কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্বজল মোল্লার।

সরেজমিনে দেখা গেছে, সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সামনের সড়ক থেকে চিরাপাড়া সেতু হয়ে হাসপাতাল রোড়, দক্ষিণ বাজারের প্রবেশের মোড়েরের রাস্তার দুইপাশের সুপারি ব্যবসায়ীরা বসে আছেন। ব্যবসায়ীরা গাড়ি চলাচলের জন্য বর্ধিত করা রাস্তা দখল করে সোমবার ও শুক্রবার সাপ্তাহিক হাটের দিন তাদের ব্যবসা চালিয়ে যাচ্ছেন। এতে সৃষ্টি হচ্ছে দীর্ঘ যানজটের। ছোট যানবাহন সাইকেল, মোটরসাইকেল ও রিকশা-ভ্যান, ব্যাটারি চালিত গাড়ি চলাচল করতে পারছে না।

জানা গেছে, ওই রোড দিয়ে হাসপাতালের রোগী, উপজেলা পরিষদ যাতায়াত করা ও বাজার করতে আসা লোকজন, সরকারি কলেজ, সরকারি বালক- বালিকা উচ্চ বিদ্যালয়, আদর্শ মাধ্যমিক বিদ্যালয়, মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরাও সময় মতো তাদের শিক্ষাপ্রতিষ্ঠানে যাওয়া-আসা করতে পারছে না। এক বছর পূর্বে চিরাপাড়া সেতু থেকে সরকারি বালক বিদ্যালয় পর্যন্ত এ রাস্তার যানজট নিরসনে প্রশাসন স্কুলের মাঠে পাইলিং দিয়ে রাস্তার পাশ প্রশস্ত করে। এতে সেখানে রিকশা-ভ্যান, ব্যাটারী চালিত গাড়ি রাখার জন্য যায়গা তৈরি করে দিলেও তা এখন সুপারী ব্যবসায়ীদের দখলে।


  • ছোট যানবাহন সাইকেল, মোটরসাইকেল ও রিকশা-ভ্যান, ব্যাটারি চালিত গাড়ি চলাচল করতে পারছে না।
  • অবৈধ দখলদার ব্যবসায়ীদের উচ্ছেদ করে যানজট কমিয়ে আনার আশ্বাস কাউখালী ইউএনও স্বজল মোল্লা।

বাজার করতে আসা আলমগীর, আবুল হোসেন, মারুফ, বাদল বলেন, এই রাস্তা দিয়ে বাজারে কোনো কিছু কিনতে আসা অনেক কষ্টকর। এ রাস্তা দেখলে মনে হয় ঢাকার সদর ঘাট অথবা গুলিস্থানের যানজটের মধ্যে আছি।

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী তাওসিফ ও সরকারি কাউখালী ডিগ্রী কলেজের শিক্ষার্থী মিষ্টি কুন্ডু বলেন, সরকারি বালক বিদ্যালয়ের মাঠের পাশের এই রোড হয়ে স্কুল-কলেজে যেতে হয়। ওই রাস্তায় যানজটের সৃষ্টি হওয়ায় শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছাতে দেরি হয়।

কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমাউন কবীর জনান, আমি এই থানায় নতুন যোগদান করেছি। ওই রাস্তা দিয়ে চলাচলের ভোগান্তি কমানোর জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) স্বজল মোল্লা বলেন, যানজট নিরসনের জন্য রাস্তার দুই পাশের অবৈধ দখলদার ব্যবসায়ীদের উচ্ছেদ করে যানজট কমিয়ে আনতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হবে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পিরোজপুরের কাউখালী,চিরাপাড়া সেতু,সড়কে যানজট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close