reporterঅনলাইন ডেস্ক
  ১৪ মার্চ, ২০২৩

সাভারে শিক্ষার্থীদের সঙ্গে এলাকাবাসীর সংঘর্ষ, আহত ১৫

ছবি : সংগৃহীত

সাভারের আশুলিয়ায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সঙ্গে লেগুনার শ্রমিক ও এলাকাবাসীর সংঘর্ষ হয়েছে। এতে শিক্ষার্থী ও পুলিশ সদস্যসহ প্রায় ১৫ জন আহত হয়েছেন।

এ ঘটনায় গুরুতর আহত তিন শিক্ষার্থীকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার (১৪ মার্চ) সকালে সংঘর্ষের স্থল চারাবার মোড় ও কুমকুমারি বাজার এলাকায় গিয়ে দোকানপাট খুলতে দেখা গেছে। তবে পরিস্থিতি থমথমে। যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে বিশ্ববিদ্যালয়ের প্রবেশের কুমকুমারি ও চারাবাগ মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

এর আগে সোমবার (১৩ মার্চ) দিনগত রাত ৮টার দিকে ওই দুই এলাকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে এলাকাবাসীর।

এতে দুই পুলিশ সদস্য, সাত শিক্ষার্থী ও ছয় এলাকাবাসী আহত হয়েছেন। এ ঘটনায় এখনও কোনো মামলা দায়েরের খবর পাওয়া যায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এক শিক্ষার্থী বলেন, সোমবার আমাদের দুজন শিক্ষার্থীর মোটরসাইকেলের পেছনে একটি লেগুনা ধাক্কা দেয়। পরে লেগুনার চালক ও সহকারীর সঙ্গে আমাদের শিক্ষার্থীদের বাগ-বিতণ্ডার এক পর্যায়ে হাতাহাতি হলে স্থানীয়রা লেগুনার শ্রমিকদের পক্ষ নিয়ে তাদের মারধর করে। কিছুক্ষণ পর আমাদের আরও সাত থেকে আটজন শিক্ষার্থী সেখানে ঘটনার বিস্তারিত জানতে গেলে তাদেরও লাঠি, লোহার জিআই পাইপ দিয়ে মারধর করে। আহত শিক্ষার্থীদের উদ্ধার করে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের ভেতর তিন শিক্ষার্থীর অবস্থা গুরুতর।

আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ও স্থানীয় বাসিন্দা শফিক মৃধা বলেন, সোমবার বিকেল ৫টার দিকে আশুলিয়ার ড্যাফোডিল ইউনিভার্সিটির ছাত্রদের সঙ্গে লেগুনার শ্রমিকদের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে শিক্ষার্থীদের মারধর করে লেগুনার শ্রমিকরা। পরে রাত ৮টার দিকে হাজার হাজার শিক্ষার্থী চরাবাগ মোড়ে এসে একপাশ থেকে এলোপাতাড়িভাবে মারধর করে। এতে ১০ জনের মতো আহত হন। এ সময় প্রায় দুই শতাধিক দোকানপাট ভাঙচুর শুরু করা হয়। এক পর্যায়ে সড়কেও আগুন জ্বালিয়ে দেয় তারা।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা বলেন, চারাবাগ মোড় এলাকায় লেগুনার সঙ্গে মোটরসাইকেলের ধাক্কা লাগা নিয়ে লেগুনার চালক ও স্থানীয়দের সঙ্গে ড্যাফোডিলের শিক্ষার্থীদের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। আমরা সেখানে দ্রুত উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছি। সোমবার রাতেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় আমাদের সদস্যসহ দুই পক্ষেরই লোকজন আহত হয়েছেন বলে জানতে পেরেছি।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাভার,শিক্ষার্থী,সংঘর্ষ,আহত,এনাম মেডিকেল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close