কক্সবাজার প্রতিনিধি

  ২৩ নভেম্বর, ২০২১

মহেশখালীতে হত্যা মামলার তিন আসামি গ্রেপ্তার, বিপুল অস্ত্র উদ্ধার

কক্সবাজারের মহেশখালীর আলোচিত আলাউদ্দিন হত্যা মামলার প্রধান আসামিসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ। সোমবার রাতে ও মঙ্গলবার ভোরে এ অভিযান চালানো হয়।

আটকরা হলেন—এ হত্যা মামলার প্রধান আসামি রফিকুল ইসলাম প্রকাশ মামুন (২৮), তার সহযোগী মো. রিফাত (২৩) ও ১২নং আসামি আইয়ুব আলী (৪০)।

র‌্যাব জানায়, গত ৫ নভেম্বর মহেশখালীর কালারমারছড়ায় আত্মসমর্পণ করা জলদস্যু আলাউদ্দিনকে হত্যা করা হয়। এ ঘটনায় তার ভাই ১৮ জনের নাম উল্লেখ করে মামলা করেন। তারপর থেকে একটি ছায়াতদন্ত শুরু করে র‌্যাব-১৫। তদন্তে গিয়ে ২২ নভেম্বর বান্দরবানের লামারর ফাইতং থেকে হত্যাকাণ্ডের মূল হোতা ও প্রধান আসামি রফিকুল ইসলাম মামুন, তার সহযোগী রিফাতকে আটক করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে মামলার ১২ নম্বর আসামি আয়ুব আলীকে কক্সবাজার শহরের পাহাড়তলী এলাকা থেকে আটক করা হয়। মূলত নিজেদের অপহরণ করা হয়েছে দাবি করে লুকিয়ে ছিলেন তারা। পরে তাদের জিজ্ঞাসাবাদে র‌্যাব জানতে পারে, মহেশখালীর কালারমারছড়ার ছামিরা ঘোনা পাহাড়ের মাটি খুঁড়ে চারটি এক নলা বন্দুক, একটি থ্রি কোয়াটার বন্দুক, তিনটি এলজি, একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, দুই রাউন্ড তাজা গুলি ও পাঁচ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করে।

র‌্যাব-১৫-এর কক্সবাজার ক্যাম্পের কমান্ডার মেজর শেখ ইউসূফ আহমেদ জানান, একটি চাঞ্চল্যকর হত্যা মামলার রহস্য উন্মোচিত হওয়ার পাশাপাশি হত্যাকাণ্ডে ব্যবহৃত অস্ত্রও উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা শেষে মহেশখালী থানায় হস্তান্তর করা হবে।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ আব্দুল হাই জানান, র‍্যাবের হাতে আটক হওয়া অস্ত্র ও গোলাবারুদসহ তাদের থানায় হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় মামলা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কক্সবাজার,আলাউদ্দিন হত্যা মামলা,অস্ত্র উদ্ধার,মহেশখালী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close