দৌলতখান (ভোলা) প্রতিনিধি

  ২৪ সেপ্টেম্বর, ২০২১

মেঘনায় দুর্বৃত্তদের হাতে ১৩ জাহাজ আটক, ৮ শ্রমিককে মারধর

ভোলার দৌলতখানে মেঘনায় গত এক সপ্তাহে দুর্বৃত্তদের হাতে এনডিই রেডিমিক্স কংক্রিট লিমিটেডের ১৩ টি লাইটার জাহাজ আটক হওয়ার অভিযোগ পাওয়া গেছে।

এ সময় দুর্বৃত্তরা জাহাজের আট শ্রমিককে বেধড়ক পিটিয়ে আহত করেছে। আহতরা হলেন- মো: শাহীদ, আতিউর রহমান পান্নু, নিজাম উদ্দিন, জব্বার, আলাউদ্দিন, অদুদ, মরিুজ্জামান ও হাফিজ। তারা স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) এনডিই রেডিমিক্স কংক্রিট লিমিটেডের নির্বাহী পরিচালক মেজর (অব:) মোজাম্মেল হোসেন জানান, এনডিই রেডিমিক্স জাতীয় পর্যায়ের একটি উন্নয়ন প্রকৌশল সংস্থা। এর নিজস্ব ৩৬ টি লাইটার জাহাজ রয়েছে। এসব জাহাজ প্রতিষ্ঠানের নিজস্ব মালামাল গভীর সমুদ্রে থাকা মাদার ভেসেল থেকে পরিবহণ করে ঢাকায় এনে থাকে।

কার্গো ওনারস অ্যাসোসিয়েশন সমিতি অযৌক্তিকভাবে ওইসব মালামাল তাদের জাহাজে পরিবহনের দাবিতে আমাদের ১৩ টি জাহাজ ভোলার দৌলতখানের চৌকিঘাট এলাকায় স্থানীয় দুর্বৃত্তদের দ্বারা আটক করে রাখে। এ সময় দুর্বৃত্তরা জাহাজের আট শ্রমিককে বেধড়ক মারধর করে একটি মোবাইল ফোন, ৩০০ লিটার ডিজেল ও গুরুত্বপূর্ণ কাগজপত্র নিয়ে যায়।

এ সংবাদ পেয়ে আমি শুক্রবার সকাল ১১ টায় ঘটনাস্থলে যাই। ঘটনা সম্পর্কে দৌলতখান থানার ওসি বজলার রহমান বলেন, বিআইডব্লিউটিসির নির্দেশিত সিরিয়াল ভঙ্গ করে ওই কোম্পানী জাহাজ চালানোয় এ সমস্যাটি তৈরি হয়েছে।

এ ব্যাপারে ইলিশা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক শাহ জালাল বাদশাহ বলেন, ওই কোম্পানির অভিযোগের ভিত্তিতে নৌ পুলিশের সহযোগিতায় ঘটনাস্থল থেকে জাহাজগুলোকে উদ্ধার করা হয়। 

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দৌলতখান,ভোলা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close