রংপুর ব্যুরো

  ১৪ ডিসেম্বর, ২০১৮

রংপুরে বিনম্র শ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ

শোক আর বিনম্র শ্রদ্ধায় শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করেছে রংপুরবাসী। শুক্রবার সকালে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রংপুর জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুলের মালা অর্পণ এবং দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন করেন।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে জেলা আওয়ামী লীগের উদ্যোগে শুক্রবার সকাল ১০টায় মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মোনাজাতে স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মহান মুক্তিযুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফিরাত কামনা করা হয়।

এসময় রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজুর নেতৃত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- রংপুর জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক রোজী রহমান, বঙ্গবন্ধু স্মৃতি সংসদ ও বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগার রংপুর জেলা সভাপতি আব্দুর রহমান রাসেল, রংপুর জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাকিয়া সুলতানা চৈতি, রত্না বেগম, সদস্য ইক্তা হাছানা লুনা, আওয়ামী নেতা আমিন উদ্দীন প্রমুখ।

প্রসঙ্গত, আজকের এই দিনে নির্মমভাবে হত্যা করা হয় অধ্যাপক জি সি দেব, মুনীর চৌধুরী, জ্যোতির্ময় গুহঠাকুর, ড. মোফাজ্জল হায়দার চৌধুরী, রাশেদুল হাসান, ড. আনোয়ার পাশা, সাংবাদিক সিরাজুদ্দীন হোসেন, শহীদুল্লা কায়সার, নিজামউদ্দীন আহমেদ, গিয়াসউদ্দিন আহমদ, ডা. ফজলে রাব্বি, ডা. আলীম চৌধুরী, সাংবাদিক সেলিনা পারভীনসহ অনেক বুদ্ধিজীবীকে।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রংপুর,বুদ্ধিজীবী দিবস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close