reporterঅনলাইন ডেস্ক
  ১৪ মে, ২০১৮

ঢাকা-চট্টগ্রাম রুটে বাস ধর্মঘট স্থগিত

আগামী ২৫ দিনের মধ্যে ফেনী ওভারপাস নির্মাণ কাজ শেষ করার আশ্বাসে ঢাকা-চট্টগ্রাম রুটে সোমবারের বাস ধর্মঘট স্থগিত করেছেন পরিবহন মালিকরা। রোববার রাতে চট্টগ্রামের পুলিশ কমিশনারের সঙ্গে বৈঠকের পর ধর্মঘট স্থগিতের ঘোষণা দেন আন্তঃজেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কফিল উদ্দিন। তিনি বলেন, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আগামী ২৫ দিনের মধ্যে ওভারপাস নির্মাণ কাজ শেষ করার যে আশ্বাস দিয়েছেন তাতে আস্থা রেখে আমরা ধর্মঘট স্থগিত করছি।

ফেনীর মহিপাল এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে রেলওয়ে ওভারপাস নির্মাণের কারণে বেশ কিছু দিন ধরে ওই এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে। তবে গত কয়েক দিন এ যানজট মহিপাল ছাড়িয়ে কুমিল্লা ও চট্টগ্রামে গিয়ে ঠেকেছে। পাঁচ থেকে ছয় ঘণ্টায় ঢাকা-চট্টগ্রাম যাতায়াত করা গেলেও এখন তা ১৫ থেকে ১৭ ঘণ্টায় গিয়ে ঠেকেছে। এতে নির্দিষ্ট সময়ে নির্ধারিত স্থানে পৌঁছাতে না পারায় ক্ষোভ প্রকাশ করছিলেন এ পথে যাতায়াতকারীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমেও এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে স্ট্যাটাস দেন।

এই অবস্থা নিয়ে ক্ষোভ প্রকাশ করে পরিবহন মালিক নেতা কফিল সকালে বলেছিলেন, ফেনী ও দাউদকান্দিতে চলমান এ যানজটে একদিকে যাত্রী ভোগান্তি বেড়েছে আবার অন্যদিকে পরিবহন মালিকরা আর্থিক ক্ষতির শিকার হচ্ছেন। মালিক সমিতির নেতারা জানান, ওভারপাস নির্মাণ কাজের জন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজটে ভোগান্তি পোহাতে হচ্ছে চলাচলকারীদের, এলোমেলো হচ্ছিল বাসের সময়সূচি।

এই প্রেক্ষাপটে যানজট নিরসনের দাবিতে সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বাস না চালানোর ঘোষণা দিয়েছিলেন পরিবহন মালিকশ্রমিকরা। গতকাল সকালে এ ঘোষণা দেয়ার পর দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আগামী ২৫ দিনের ফেনী ওভারপাস নির্মাণ কাজ শেষ করার ঘোষণা দেন। পরে রাতে চট্টগ্রামের পুলিশ কমিশনারের সঙ্গে বৈঠকের পর ধর্মঘট স্থগিতের ঘোষণা আসে।

বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কফিল উদ্দিন আরো বলেন, রেল ওভারপাসের দুটি লেইনের একটি ১৫ মে উদ্বোধনের কথা বলেছেন মন্ত্রী। এ বিষয়টিকেও আমরা গুরুত্ব দিয়েছি। দেখা যাক কী হয়, পরিস্থিতি ঠিক না হলে আবারো কর্মসূচি দেওয়া হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাস ধর্মঘট,ঢাকা-চট্টগ্রাম রুট,ফেনী ওভারপাস
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist