reporterঅনলাইন ডেস্ক
  ২১ মার্চ, ২০১৭

মতিঝিলে ডাক বিভাগের জন্য নির্মাণ হবে ৬০৮ ফ্ল্যাট

রাজধানীর মতিঝিলে ডাক বিভাগের কর্মকর্তাদের জন্য ৬০৮টি ফ্ল্যাট নির্মাণ করা হবে। এতে সরকারের মোট ব্যয় ধরা হয়েছে ২৪৮ কোটি টাকা। আজ মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এই সংক্রান্ত একটি প্রকল্প অনুমোদন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে রাজধানীর শেরে-বাংলা নগরে বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল সাংবাদিকদের প্রকল্পটি অনুমোদনের কথা জানান। প্রসঙ্গত ঢাকায় এখন প্রায় ২ হাজার কর্মী রয়েছে ডাক বিভাগের। যাদের মধ্যে ৬০৮ জন নতুন করে আবাসন পাবেন। ২০১৯ সালের মধ্যে প্রকল্পটি বাস্তবায়িত হবে বলে জানা গেছে।

জানা গেছে, মোট ৮টি ভবনের প্রতিটি ২০ তলা করে নির্মাণ করা হবে। এতে মোট ফ্ল্যাট থাকবে ৬০৮টি। প্রকল্পের বিস্তারিত থেকে জানা গেছে, দেড় হাজার বর্গফুটের ফ্ল্যাট হবে ৭৬টি। একটি ভবন করা হবে এজন্য। একটি ভবনে থাকবে এক হাজার ২৫০ বর্গফুটের। যেখানেও ৭৬টি ফ্ল্যাট হবে। এক হাজার বর্গফুটের ফ্ল্যাট হবে ২২৮টি। তিনটি ভবনে এসব ফ্ল্যাট হবে। ৬৫০ বর্গফুটের ফ্ল্যাট হবে ২২৮টি।

ভবনের বাইরে পর্যাপ্ত খোলা জায়গা রাখা হবে। সেখানে থাকবে পুকুর, খেলার মাঠ, অভ্যন্তরীণ রাস্তা। এছাড়া সৌন্দর্য বর্ধনের কাজও করা হবে। সূত্র বলছে, ঢাকা মহানগরীতে ডাক বিভাগের কর্মকর্তাদের আবাসন সমস্যা রয়েছে। কর্মীদের সমস্যা দূর করতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভূমি মন্ত্রণালয়কে নির্দেশ দেয়া হয়।

জানা গেছে, ১৯৬২ সালে ঢাকা জিপিও ভবনটি নির্মাণের সময় ডাক অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের জন্য মতিঝিলে এজিবি কলোনি করা হয়। এর জন্য ৯ দশমিক ৩৩ একর জমি বরাদ্দ রাখা হয়। এর আওতায় ৩৪টি ভবনে ৫০০ থেকে দেড় হাজার বর্গফুটের ৪৭১টি বাসা নির্মাণ করা হয়। কিন্তু প্রায় ৫৫ বছরের পুরনো ভবনগুলো এখন জরাজীর্ণ। বসবাস করা কঠিন হয়ে গেছে ডাক বিভাগের কর্মীদের।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফ্ল্যাট,ডাক বিভাগ,মতিঝিল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist