reporterঅনলাইন ডেস্ক
  ০৩ এপ্রিল, ২০২৪

এবার  থানচির সোনালী ও কৃষি ব্যাংকে ডাকাতি

বান্দরবানের রুমার পর এবার থানচিতে সোনালী ও বাংলাদেশ কৃষি ব্যাংকে ডাকাতি হয়েছে। বুধবার (৩ এপ্রিল) দুপুর সাড়ে ১২টায় এ ডাকাতি করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, দুপুর সাড়ে ১২টায় উপজেলা সদর এলাকায় সশস্ত্র ১৫-২০ জনের একটি সন্ত্রাসী দল হামলা চালায় এবং ফাঁকা গুলি ছোড়ে। এ সময় বাজার এলাকায় সামনে যাকেই পেয়েছে তার কাছ থেকে মোবাইল ফোন ছিনিয়ে নিয়েছে। পরে সোনালী ও কৃষি ব্যাংকে হামলা চালায় তারা। এ সময় ব্যাংক দুইটি থেকে টাকা লুট করে নিয়ে যায় সন্ত্রাসীরা। পরে দুপুর ১টার দিকে সন্ত্রাসীরা ফাঁকা গুলি ছুড়তে ছুড়তে শাহাজাহান পাড়ার দিকে চলে যায়।

প্রত্যক্ষ্যদর্শী অনিল ত্রিপুরা জানান, দুপুর সাড়ে ১২টার দিকে একদল সন্ত্রাসী ব্যাংকে ঢুকে সোনালী ব্যাংক ম্যানেজার মো. ফারুক ও অন্যান্য কর্মচারীদের মারধর করে টাকা লুট করে নিয়ে যায়। সোনালী ব্যাংক থেকে ১৫ লাখ ও কৃষি ব্যাংক থেকে ৪ লাখ টাকা লুট করে নিয়ে যাওয়ার কথা শুনেছেন বলে জানান তিনি।

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন জানান, সোনালী ও কৃষি ব্যাংক লুট হয়েছে। তবে টাকার পরিমাণ এখনও নিশ্চিত হওয়া যায়নি। ফাঁকা গুলি বর্ষণ ও বাজারের লোকজনদের কাছ থেকে মোবাইল ছিনিয়ে নিয়েছে সন্ত্রাসীরা।

এর আগে গতকাল মঙ্গলবার রাত ৯টার দিকে বান্দরবানের রুমায় নতুন সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সোনালী ব্যাংকে হামলা চালিয়ে টাকা ও ১৪টি অস্ত্র লুট করেছে বলে খবর পাওয়া যায়।

সোনালী ব্যাংক বান্দরবান অঞ্চলের আঞ্চলিক পরিচালক মোহাম্মদ ওসমান গণি গতকাল বলেন, সোনালী ব্যাংক রুমা শাখায় ব্যবস্থাপক নিজাম উদ্দিনকে কেএনএফ সন্ত্রাসীরা নিয়ে গেছে বলে শোনা যাচ্ছে। রুমা শাখায় এক কোটি ৬০ লাখ টাকা থাকার কথা। সেগুলো ভল্ট ভেঙে নিয়ে গেছে। এই ঘটনার পর এ অঞ্চলের ব্যাংকের সব শাখায় নিরাপত্তা বাড়ানো হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close