আন্তর্জাতিক ডেস্ক

  ২৩ নভেম্বর, ২০১৭

বন্যায় জেদ্দা অচল তিনজনের মৃত্যু

সৌদি আরবের দ্বিতীয় বৃহত্তম নগর জেদ্দায় ভারী বর্ষণের প্রভাবে ব্যাপক বন্যা দেখা দিয়েছে। রাস্তায় অনেক যানবাহন আটকে পড়েছে। মারা গেছে তিনজন। সরকার সেখানকার স্কুল কলেজ এবং বিশ্ববিদ্যালয় বন্ধ করে দিয়েছে। জেদ্দা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, জরুরি সাহায্যের জন্য গতকাল তারা ২৯টি কল পায়। এর মধ্যে আটটি ছিল বিদ্যুৎস্পর্শের ঘটনা এবং বাকি ২১টি ছিল সড়ক দুর্ঘটনার। সৌদি আবহাওয়া ও পরিবেশ রক্ষা দফতর থেকে মঙ্গলবার এক টুইটের মাধ্যমে জানানো হয়েছে, জেদ্দায় আরো বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এ ছাড়া মক্কা ও তায়েফে ভারি বর্ষণের আশঙ্কা করা হচ্ছে। ওই দফতর থেকে আরো জানানো হয়েছে, আজ বুধবার তাবুক, আল-জোউফ, বদরের উত্তরাঞ্চল, হাইল এবং আল কাসিম প্রদেশে ঝড়ো হাওয়া বইতে পারে। পূর্ব প্রদেশ ও রিয়াদসহ আল-বাহা, আসির ও জাযান প্রদেশে আকাশ আংশিক মেঘাচ্ছন্ন, সঙ্গে বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। এক হাজার ৬০০ জন কর্মী ১৪টি স্থানে উদ্ধারকাজ করছেন।

এদিকে সৌদি আরবের মক্কা প্রদেশের সিভিল ডিফেন্সের মুখপাত্র কর্নেল সাঈদ আল সারহান জানিয়েছেন, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে তারা ২৫০টি শটসার্কিটের খবর পেয়েছেন।

এ ছাড়া মক্কায় মসজিদে নববীর কাছে ১৭টি দুর্ঘটনা ঘটেছে বলে সৌদি রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ জানিয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, মক্কা, মদিনা, তাবুক ও আল-জোউফ অঞ্চলের ৪৮১ জনকে উদ্ধার করা হয়েছে। ১০টি পরিবারকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে এবং উদ্ধার করা হয়েছে ৪১টি গাড়ি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist