নিজস্ব প্রতিবেদক

  ২৮ ফেব্রুয়ারি, ২০২৪

সংকট মোকাবিলা করে ঘুরে দাঁড়াচ্ছে বাংলাদেশ : অর্থমন্ত্রী

দেশের চলমান অর্থনৈতিক সংকট কাটিয়ে বাংলাদেশ আবার ঘুরে দাঁড়াচ্ছে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। তিনি বলেছেন, অর্থনীতিতে সমস্যা আছে, চাইলে রাতারাতি এর পরিবর্তন হবে না। তবে তা উত্তরণের চেষ্টা চলছে। ডলারের রেট কমিয়ে আনার কাজ চলছে। গতকাল মঙ্গলবার সচিবালয়ে আন্তর্জাতিক ইসলামিক ট্রেড ফাইন্যান্স করপোরেশন-আইটিএফসির সিইও হানি সালেম সনবলের সঙ্গে সাক্ষাৎ শেষে এ কথা বলেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, বড় অর্থনীতির দেশ বাংলাদেশ। আর্থিক সমস্যা আছে, সেগুলো মোকাবিলা করেই এগিয়ে যেতে কাজ করছে সরকার। আগে যেগুলো সমস্যা ছিল সেগুলোর মধ্যে বেশ কিছু সমস্যার সমাধান হয়েছে।

আইটিএফসি সিইও হানি সালেম সনবল বলেন, জ্বালানি, খাদ্য নিরাপত্তা ও অবকাঠামো খাতে সহযোগিতার ক্ষেত্র আরো বাড়ানো হবে। নতুন নতুন খাতে সহযোগিতা কীভাবে বাড়ানো যায়, সে বিষয়েও আলোচনা হয়েছে।

অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব শাহরিয়ার কাদের সিদ্দিকী বলেন, জ্বালানি ও খাদ্য নিরাপত্তার ক্ষেত্রে আরো সহযোগিতা করতে চায় আইটিএফসি। দুই পক্ষ নতুন নতুন সহযোগিতার ক্ষেত্র তৈরি করতে চায়। আইটিএফসি সহযোগিতার পরিমাণ আরো বাড়াতে চায়, এ ক্ষেত্রে বেসরকারি খাতকে যুক্ত করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close