নিজস্ব প্রতিবেদক

  ২০ ফেব্রুয়ারি, ২০২৪

মেডিকেল ভর্তি পরীক্ষায় উত্তরপত্র ছেঁড়ার অভিযোগ মিথ্যা

- দাবি অধিদপ্তরের

মেডিকেলের ভর্তি পরীক্ষায় হুমাইরা ইসলাম ছোঁয়া নামের এক শিক্ষার্থীর ওএমআর শিট ছেঁড়ার অভিযোগ মিথ্যা ও বানোয়াট বলে দাবি করেছে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। এমন কোনো ঘটনা সেদিন ঘটেনি বলে জানিয়েছেন স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. টিটু মিয়া।

২০২৩-২৪ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী এক পরীক্ষার্থীর অভিযোগের তদন্ত বিষয়ে গতকাল সোমবার আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান তিনি।

তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, ওই শিক্ষার্থীর অভিযোগ অনুযায়ী, রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে এমন কোনো ঘটনা ঘটেনি।

অধ্যাপক টিটো মিয়া বলেন, ‘অভিযোগকারী শিক্ষার্থীর অভিযোগ অনুযায়ী, রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রটি (শেখ কামাল ভবন, অষ্টম তলা) আমাদের তদন্ত কমিটি পরিদর্শন করেছে। তারা শিক্ষার্থী ও তার পরিবারের সঙ্গেও কথা বলেছে। সব মিলিয়ে আমরা জানতে পেরেছি পরীক্ষার দিন ওএমআর শিট ছেঁড়ার মতো কোনো ঘটনা ঘটেনি। ওই ছাত্রীর অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।’

প্রসঙ্গত, এমবিবিএস ভর্তি পরীক্ষার সময় পর্যবেক্ষকের বিরুদ্ধে উত্তরপত্র (ওএমআর শিট) ছিঁড়ে ফেলার অভিযোগ করেন হুমাইরা ইসলাম ছোঁয়া নামে এক পরীক্ষার্থী। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ১৩ ফেব্রুয়ারি তদন্ত কমিটি গঠন করা হয়। সংবাদ সম্মেলনে মহাপরিচালক জানান, ‘এ সংক্রান্ত অভিযোগ ওই কক্ষে থাকা আর কোনো পরীক্ষার্থী করেননি। সুতরাং, সব কিছু বিবেচনা করে কমিটি নিশ্চিত হয় যে, অভিযোগ সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট এবং উদ্দেশ্যপ্রণোদিত।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close