কুমিল্লা প্রতিনিধি

  ২৬ সেপ্টেম্বর, ২০২১

কুমিল্লায় মার্কিন রাষ্ট্রদূত

জাতিসংঘে প্রধানমন্ত্রীর ভাষণ আমাকে মুগ্ধ করেছে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনের ভাষণ আমাকে মুগ্ধ করেছে বলে মন্তব্য করেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

গতকাল শনিবার বেলা ১১টায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তার ও নার্সদের ট্রেনিং কেন্দ্র ও টিবি রোগ নিরাময় কেন্দ্র উদ্বোধন ও পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মহিউদ্দিন, কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ মোস্তফা জামান আজাদ, কুমিল্লা মেডিকেল কলেজ হসপাতালের উপপরিচালক সাজেদা খাতুন, ইনস্টিটিউট অব এপিডেমোলোজি ডিজিজ কন্ট্রোল অ্যান্ড রিসার্চ (আইইডিসিআর) কর্মকর্তারা ও আমেরিকান অ্যাম্বাসি কর্মকর্তারা।

মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেন, জলবায়ু পরিবর্তন এবং কোভিড-১৯ পরবর্তী অর্থনীতি পুনরুদ্ধার, খাদ্য নিরাপত্তা, সমতা ও টেকসই উন্নয়ন মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলো প্রধানমন্ত্রীর ভাষণে তুলে ধারার জন্য ধন্যবাদ জানাই প্রধানমন্ত্রীকে এবং কোভিড-১৯ নিয়ন্ত্রণে বাংলাদেশ সরকার দক্ষিণ এশিয়া দেশগুলো মধ্যে এগিয়ে আছে বলে তিনি মন্তব্য করেন।

হাসপাতালের বিভিন্ন বিভাগ পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করেন তিনি। পরে কুমিল্লা মেডিকেল কলেজ পরিদর্শক শেষে রাষ্ট্রদূত আর্ল মিলারের সঙ্গে সৌজন্যে সাক্ষাৎ করেন কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মো. মনিরুল হক সাক্কু, চেম্বার অব কমার্সের পরিচালক আফতাব-উল-ইসলাম মঞ্জুসহ প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাম, কুমিল্লা জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসেন, কুমিল্লা জেলার অতিরিক্ত প্রশাসক মোহাম্মদ শাহাদাত হোসেন অনেকে।

পরে তিনি জেলার বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠান পরিদর্শন শেষে ঢাকায় চলে যান।

এ বিষয় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পরিচালক মহিউদ্দিন বলেন, মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার আমাদের হাসপাতালের কোভিড-১৯ কার্যক্রম দেখেন এবং হাসপাতালে বিভিন্ন বিভাগ পরিদর্শন করে হাসপাতালের চিকিৎসাসেবা নিয়ে প্রশংসা করেন। এ ছাড়া আমাদের মেডেকেল কলেজের কার্যক্রম ও পরিদর্শন করেন।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close