ভোলা প্রতিনিধি

  ০৫ এপ্রিল, ২০১৯

ভোলায় মাছ ধরার অপরাধে ১১ জেলের কারাদণ্ড

নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার অপরাধে ১১ জেলেকে এক বছর করে কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বৃহস্পতিবার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কামাল হোসেন এ দন্ডাদেশ দেন। এ নিয়ে গত ২৪ ঘণ্টায় ৩৯ জেলেকে কারাদন্ড দেওয়া হলো। দন্ডপ্রাপ্ত জেলেরা হলেনÑ কালু মিয়া, রুবেল, কবির, ঝন্টু, রাসেল, ওয়াদুদ, দুলাল, জামাল, আইযুব, পারভেজ ও নিরব। এদের সবার বাড়ি সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে।

ভোলা সদর সিনিয়র মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, ভোলার মেঘনায় মাছের অভয়াশ্রমে জেলেরা যাতে ইলিশসহ বিভিন্ন প্রজাতির মাছ শিকার করতে না পারেন, সেজন্য মৎস্য বিভাগ ও নৌপুলিশের একটি যৌথ টিম নদীতে অভিযান চালায়।

এ সময় মেঘনার ভোলার রাজাপুর ও ইলিশাসহ বিভিন্ন পয়েন্টে থেকে ১০ হাজার মিটার কারেন্ট জাল এবং ১৫ জেলেকে আটক করা হয়। পরে তাদের ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করা হলে আদালত প্রত্যেকের এক বছর করে কারাদন্ড দেন। এদের মধ্যে চারজনকে ছেড়ে দেওয়া হয়। মার্চ-এপ্রিল দুই মাস ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীর ১৯০ কিলোমিটার এলাকাকে অভয়াশ্রম হিসেবে ঘোষণা করায় সব ধরনের মাছ ধরা বন্ধ করেছে মৎস্য বিভাগ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close