চট্টগ্রাম ব্যুরো

  ২৮ জানুয়ারি, ২০১৯

চলে গেলেন বঙ্গবন্ধুর সহচর নুরুল আলম চৌধুরী

বর্ষীয়ান রাজনীতিক, সাবেক সংসদ সদস্য ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ এবং চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও রাষ্ট্রদূত, মুক্তিযোদ্ধা নুরুল আলম চৌধুরী আর নেই। গতকাল রোববার ভোর ৫টার দিকে নগরীর পার্কভিউ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নানিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)। এ দিন সকালে উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম এ কথা জানান।

গতকাল রোববার সকাল ১০টায় জমিয়াতুল ফালাহ ময়দানে মরহুমের প্রথম নামাজে জানাজা, বাদ জোহর ফটিকছড়ি কলেজ মাঠে দ্বিতীয় নামাজে জানাজা এবং বাদ আসর রাষ্ট্রীয় সম্মাননার মাধ্যমে মতিউর রহমান প্রাথমিক বিদ্যালয় মাঠে তৃতীয় জানাজা হয়েছে। তিনি স্ত্রী, দুই ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

নুরুল আলম চৌধুরী ১৯৭৩ ও ১৯৮৬ সালে দুই দফায় সংসদ সদস্য নির্বাচিত হন ফটিকছড়ি তার নির্বাচনী এলাকা থেকে। তাকে ওমানের রাষ্ট্রদূত পদে নিয়োগ দেওয়া হয় ২০১০ সালে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের ছাত্র নুরুল আলম চৌধুরী ১৯৭৩ সালে প্রথম বিসিএস উত্তীর্ণ হয়েছিলেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা পরবর্তী বঙ্গভবনে খোন্দকার মোস্তাকের ডাকা বৈঠকে গিয়ে তিনি এ হত্যাকান্ডের প্রতিবাদ করেন। এতে তার ওপর নির্যাতন চালানো হয়, যেতে হয় কারাগারে। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠনের নেতারা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close