নিজস্ব প্রতিবেদক

  ১১ ডিসেম্বর, ২০১৮

নৌকায় ভোট চাইলেন বিশ্বসেরা ক্রিকেটার সাকিব আল হাসান

উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আগামী সংসদ নির্বাচনে ভোটারদের নৌকায় ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান। একই সঙ্গে দেশের তরুণসমাজের প্রথম ভোট মুক্তিযুদ্ধের নেতৃত্বদানকারী আওয়ামী লীগের পক্ষে নৌকায় দেওয়ার অনুরোধ জানিয়েছেন দেশের শীর্ষ ব্যবসায়ীরাও। গতকাল সোমবার ঢাকার ফার্মগেট কৃষিবিদ ইনস্টিটিউটে ‘হ্যাশট্যাগ আই অ্যাম বাংলাদেশ বা আমিই বাংলাদেশ’ প্রচারণার উদ্বোধনী অনুষ্ঠানে নৌকার পক্ষে এভাবেই ভোট প্রার্থনা করা হয়। দেশের শীর্ষ ব্যবসায়ী সংগঠন এফবিসিসিআইয়ের উদ্যোগে এ অনুষ্ঠানের সহযোগী হিসেবে রয়েছে মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এমসিসিআই, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ডিসিসিআই ও পোশাক মালিকদের শীর্ষ সংগঠন বিজিএমইএ। শীর্ষ অ্যাপেক্স বডি হিসেবে এফবিসিসিআই থেকে এ উদ্যোগের ফলে দেশের সব চেম্বার ও অ্যাসোসিয়েশনের ব্যবসায়ীরা এবার সরাসরি নৌকার জন্য ভোট প্রার্থনা করে মাঠে নামবে। ক্ষুদ্র, মাঝারি ও বড় সব শ্রেণির ব্যবসায়ীদের পাশাপাশি দেশের সব নাগরিককে নৌকার পক্ষে দাঁড়ানোর আহ্বান জানিয়েছে এফবিসিসিআই।

এ ছাড়া উন্নয়নের স্বার্থে শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারকে সব ধরনের সহযোগিতারও আশ্বাস দিয়েছে এফবিসিসিআই। শুধু তাই নয়, এ অনুষ্ঠানের মাধ্যমেই আসন্ন জাতীয় নির্বাচনে দেশের শীর্ষ ব্যবসায়ীরা আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট সরকারের পক্ষে আনুষ্ঠানিকভাবে প্রচারণায় নামলেন। এ ছাড়া হ্যাশট্যাগের মূল উদ্দেশ্য দেশের তরুণ সম্প্রদায়ের প্রথম ভোট মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার পক্ষের শক্তির জন্য আহ্বান করা। তাদের ভোট উন্নয়নের স্বার্থে হোক, শান্তির পক্ষে হোক। ব্যবসায়ীদের শীর্ষ এই চার সংগঠনের পাশাপাশি হ্যাশট্যাগ আই অ্যাম বাংলাদেশ প্রচারণায় যুক্ত আছেন স্থগিত হওয়া ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত মেয়র প্রার্থী ও বিজিএমইএর সাবেক সভাপতি আতিকুল ইসলাম। এ ছাড়া যুক্ত রয়েছে অপরাজেয় বাংলা নামের একটি প্রতিষ্ঠান। ব্যবসায়ীদের পাশাপাশি ক্রিকেট তারকা সাকিব আল হাসান, চিত্রনায়ক ফেরদৌস নৌকার পক্ষে ভোট প্রার্থনা করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, এমসিসিআই সভাপতি নিহাদ কবীর, ঢাকা চেম্বার সভাপতি আবুল কাসেম খান, বিজিএমইএর সভাপতি সিদ্দিকুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের পরিচালক ফরহাদ আনোয়ার, সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজাসহ সাংস্কৃতিক, অর্থনীতিবিদ, সুশীলসমাজ, চিকিৎসক ও তরুণ প্রজন্মের প্রতিনিধিরা। অনুষ্ঠানে ঢাকার বিভিন্ন এলাকা থেকে তরুণ-তরুণীরা অংশ নেন। তাদের মধ্যে বেশ কয়েকজন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজের শিক্ষার্থী ছিলেন। তারা নির্বাচন-সংক্রান্ত বিভিন্ন প্রশ্ন করেন এবং অতিথিরা সেই প্রশ্নের উত্তর দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close