বাঞ্ছারামপুর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

  ০৪ মে, ২০২৪

খাল দখল করে মার্কেট নীরব প্রশাসন

বাঞ্ছারামপুরে অভিযোগ

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে সরকারি খালের জায়গা দখল করে পাকা মার্কেট নির্মাণের অভিযোগ উঠেছে এক প্রভাবশালীর বিরুদ্ধে। উপজেলার দরিয়াদৌলত ইউনিয়নের কদমতলী গ্রামে এই খাল দখলের ঘটনা ঘটেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, কদমতলী গ্রামের পশ্চিম পাশে সোনারামপুর বাজারের পূর্ব পাশে বাঞ্ছারামপুর-সোনারামপুর-সলিমগঞ্জ সড়কের কদমতলি গ্রামে সরকারি খালের জায়গা দখল করে পাকা মার্কেট নির্মাণ করেছেন পাহাড়িয়াকান্দি ইউনিয়নের বড়কান্দি গ্রামের মোকবল হোসেন। প্রায় ১০০ ফুট লম্বা ও ১৫ ফিট চওড়া একটি পাকা ভবন নির্মাণ করা হয়েছে। এতে আটটি দোকানঘর নির্মাণ হয়েছে।

জানা গেছে, প্রতিটি দোকান নগদ ৫০ হাজার টাকা অগ্রিম এবং প্রতিমাসে ৩ হাজার টাকা চুক্তিতে ভাড়া দেওয়া হয়েছে।

জানা যায়, উপজেলার দরিয়াদৌলত ইউনিয়নের কদমতলী গ্রামের পশ্চিম পাশে বাঞ্ছারামপুর-সোনারামপুর-সলিমগঞ্জ সড়কের পাশ দিয়ে বয়ে যাওয়া ঢোলভাঙ্গা নদীর সোনারামপুর বাজার থেকে শুরু হয়ে খালটি পূর্বদিকে কদমতলী গ্রামে গেছে। এই খাল দিয়ে বর্ষায় ফসলি জমিতে পানি আসে ও বর্ষা শেষে ফসলি জমির পানি বের হয়ে যায় ঢোলভাঙ্গা নদী দিয়ে।

কদমতলী গ্রামের হায়দর মিয়া বলেন, এই খালটি আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ কৃষিকাজের জন্য, জমি থেকে ফসল আনার জন্য এ খালটি আমরা ব্যবহার করে থাকি। এখানে মার্কেট নির্মাণের কারণে বর্ষা মৌসুমে নৌকা চলাচল ব্যাহত হবে। মোকবল মিয়া অবৈধভাবে খাল দখল করে দোকানঘর নির্মাণ করেছেন। ভূমি কর্মকর্তা দেখেও কোনো ব্যবস্থা নেননি, এটা দুঃখজনক।

মার্কেট নির্মাণকারী বড়কান্দি গ্রামের মোকবল হোসেন বলেন, খালের দক্ষিণ পাশে মার্কেট নির্মাণ করার পর এসিল্যান্ড স্যার এসে ভেঙে দিয়ে গেছে। পরে আমি এখানে মার্কেট নির্মাণ করেছি। পরবর্তীতে সরকার যদি এখানে রাস্তা নেয় আমি মার্কেট ভেঙে ফেলব।

বাঞ্ছারামপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নজরুল ইসলাম বলেন, দরিয়াদৌলত ইউনিয়নের কদমতলীতে খাল দখল করে মার্কেট নির্মাণের বিষয়টি শুনেছি। যদি এ রকম হয়ে থাকে তাহলে ঘটনাস্থলে গিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেব বলেও জানান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close