খালেকুজ্জামান পান্নু, পাবনা

  ০৭ এপ্রিল, ২০২৪

পাবনার ঢালারচর

প্রশস্ত হলো লতিফপুর ও কাশেমের মোড় সড়ক

দীর্ঘদিন ধরে খানাখন্দকে জরাজীর্ণ অবস্থায় পড়ে থাকা পাবনার বেড়া উপজেলার ঢালারাচর ইউনিয়নের কাজিরহাট-লতিফপুর থেকে কাশেমের মোড় পর্যন্ত সাড়ে তিন কিলোমিটার সড়কের সংস্কার প্রশস্তকরণ কাজ শেষ হয়েছে। এখন এটি একটি মহাসড়কে রূপান্তরিত হয়েছে। সড়কটি সংস্কার হওয়ায় এলাকাবাসীর যোগাযোগ ব্যবস্থার ব্যাপক উন্নয়ন হয়েছে। এতে খুশি চরাঞ্চলের বাসিন্দারা।

পাবনা সড়ক বিভাগ সূত্রে জানা গেছে, পাবনার ঢালার চর ইউনিয়নের কাজিরহাটের বেইলি ব্রিজ পার হয়ে লতিফপুর থেকে কাশেমের মোড় পর্যন্ত প্রায় সাড়ে ৩ কিলোমিটার সড়ক দীর্ঘদিন ধরে খানাখন্দকে ভরা ছিল। এমনকি প্রায় ৪০০ মিটার সড়কে কিছুই ছিল না ভাঙাচোড়া ছিল না। যানবাহন তেমন চলতে পারত না। বর্ষার সময় এ জায়গায় নৌকা নিয়ে পার হতে হতো। এলাকাবাসীর যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ঘটাতে জরাজীর্ণ এ সড়কটি পানি উন্নয়ন বোর্ডের কাছ থেকে এনওসি নিয়ে এই এলাকার যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের লক্ষ্যে পাবনা সড়ক ও জনপথ বিভাগ মেরামত করার উদ্যোগ নেয়। প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে সাড়ে তিন কিলোমিটার দৈর্ঘ্য ও ১৮ ফুট প্রস্থ নির্মিত এ সড়কটি অতি দ্রুততম সময়ের মধ্যে কাজটি সফলভাবে সমাপ্ত করায় স্থানীয় বাসিন্দারা সবাই খুশি।

কাসেমের মোড়ের মোদি দোকানি আবু সাঈদ জানান, এই রাস্তা হওয়ায় হাটবাজারসহ এলাকার অনেক উন্নয়ন হয়েছে। আগে সন্ধা লাগলে বাজারে লোকই থাকতো না। এখন সড়ক হওয়ায় এই বাজারে লোকজন আসে।

কথা হয় স্থানীয় বাসিন্দা সোহেল মন্ডলের সঙ্গে। তিনি জানান, সড়কটি হওযায় ব্যবসায়ীরাও দূরদূরান্ত থেকে সহজেই হাটে এসে পৌঁছাতে পারছে। সপ্তাহে ২ দিন (রবি ও বৃহস্পতিবার) বসা এ হাট এখন আগের থেকে অনেক জমজমাট।

বেড়া উপজেলা চেয়ারম্যান রেজাউল হক বাবু বলেন, এই সড়কটি হওয়ায় এলাকাবাসীর প্রাণের দাবি পূরণ হয়েছে। গ্রামাঞ্চলে অর্থনৈতিক প্রবৃদ্ধি এবং গ্রামীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বর্তমান সরকারের প্রতিশ্রুতির বাস্তবায়ন এটি।

সড়কের নির্মাণ কাজের দয়িত্বে থাকা পাবনা সড়ক বিভাগের উপ-সহকারী প্রকৌশলী শামীম রেজা বলেন, কাজের মান ঠিক রেখে সড়কটি সংস্কার ও প্রশস্ত হওয়ায় এলাকার মানুষের জীবন মানেরও পরিবর্তন হবে।

পাবনা সড়ক বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী জাহাঙ্গীর হোসেন বলেন, সড়কটি নির্মাণ হওয়ায় এ এলাকার সঙ্গে শহরের যোগাযোগ অত্যন্ত সহজ হয়েছে। এই প্রত্যন্ত অঞ্চলে যেখানে একসময় নৌকা ছাড়া কোনো বাহন ছিল না। এ সড়কটি নির্মাণ হওয়ায় এলাকার মানুষ প্রাণ ফিরে পেয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close