উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ০৭ এপ্রিল, ২০২৪

উল্লাপাড়া

২৩ বছরেও এমপিওভুক্ত হয়নি প্রতাপ কলেজ

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় প্রতিষ্ঠার ২৩ বছরেও এমপিওভুক্ত হয়নি প্রতাপ টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজ। তবে শিগগিরই চলমান নীতিমালার (সংশোধিত) আলোকে কলেজটি এমপিও ভুক্ত হবে বলে আশা প্রকাশ করেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ আকিদা সুলতানা।

জানা যায়, কলেজটির নামে নিজস্ব জমি-সম্পদ ও ভবন আছে। শিক্ষক ও কর্মচারী আছেন ১৪ জন। কলেজটি সরকারি এমপিওভুক্ত হয়নি।

বাঙ্গালা ইউনিয়নের প্রতাপ হাট ও বাজারের কাছাকাছিতে বিগত ২০০১ সালে কলেজটি প্রতিষ্ঠা করা হয়। কলেজের নামে জমি সস্পদের পরিমাণ এক একর সাড়ে ২৫ শতক। প্রতিষ্ঠার পর পরই কলেজের নিজস্ব জায়গায় পাকা ভবনে অফিস রুমসহ শিক্ষার্থীদের জন্য একাধিক ক্লাস রুম নির্মাণ করা হয়।

কলেজের দায়িত্বশীল সুত্রে জানা গেছে, এখন শিক্ষক সংখা ৭ জন ও বিভিন্ন পদে কর্মচারী ৭ জন আছেন। এমপিও ভুক্ত না হওয়ায় তারা কেউ সরকারি বেতন ভাতা পান না। আর এইচএসসি (ব্যবসা ব্যবস্থাপনা) চলমান শিক্ষা বর্ষে শিক্ষার্থী সংখ্যা ১৭১ জন। কলেজটিতে ট্রেড দুটি হলো- ডিজিটাল টেকনোলজি ইন বিজনেস ও হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট। গত তিন বছরের কলেজের শিক্ষার্থীদের পরীক্ষার ফলাফল বেশ ভালো বলে জানা গেছে।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আকিদা সুলতানা জানান, কলেজটি প্রতিষ্ঠার বছর তিনেক পর এমপিও ভুক্ত হওয়ার পর পরই অজ্ঞাত কারণে তা বাতিল করা হয়। এর পর থেকে এমপিও ভুক্তির জন্য জোরালো চেষ্টা চালানো হচ্ছে। নতুন কমিটি গঠন হয়েছে। তিনি আশা করছেন, চলমান নীতিমালার (সংশোধিত) আলোকে কলেজটি এমপিও ভুক্ত হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close