বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি

  ০৬ এপ্রিল, ২০২৪

চবিতে অধিভুক্ত আশুতোষ কলেজ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হয়েছে কানুনগোপাড়া স্যার আশুতোষ সরকারি কলেজসহ চট্টগ্রামের পাঁচ কলেজ। গত বৃহস্পতিবার (৪ এপ্রিল) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব শতরূপা তালুকদার স্বাক্ষরিত এক নির্দেশনায় এসব তথ্য জানা গেছে।

কলেজগুলো হলো- চট্টগ্রাম সরকারি কলেজ, হাজী মুহাম্মদ মহসিন সরকারি কলেজ, স্যার আশুতোষ সরকারি কলেজ (বোয়ালখালী), সরকারি কমার্স কলেজ ও সাতকানিয়া সরকারি কলেজ।

নির্দেশনায় জানা যায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা ও অনুশাসন বাস্তবায়নের লক্ষ্যে চট্টগ্রামের পাঁচ কলেজকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এবং রাজশাহীর ৪টি কলেজকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করার জন্য মন্ত্রণালয়ের এ বিভাগ থেকে পদক্ষেপ নেওয়া হয়েছে। ওই অনুশাসন যথাযথ বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় কার্যকরী পদক্ষেপ ও অপরাপর করণীয় বিষয়ে একটি প্রতিবেদন আগামী ৩০ এপ্রিলের মধ্যে এ বিভাগে পাঠানোর জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়।

এদিকে বোয়ালখালী কানুনগোপাড়া স্যার আশুতোষ সরকারি কলেজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত হওয়ায় খুশি সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা।

বর্তমান দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী মিনহাজুল ইসলাম বলেন, প্রিয় প্রতিষ্ঠানকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করায় অভিনন্দন। এবার এ প্রতিষ্ঠানে যে ঘাটতিগুলো রয়েছে সেগুলো পূরণ হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close