reporterঅনলাইন ডেস্ক
  ২২ মার্চ, ২০২৪

সংক্ষিপ্ত সংবাদ

বন দিবস

পটুয়াখালী প্রতিনিধি

‘উদ্ভাবনায় বন, সম্ভাবনায় বন’- এ প্রতিপাদ্য নিয়ে পটুয়াখালীতে জেলা প্রশাসন ও উপকূলীয় বন বিভাগের আয়োজনে আন্তর্জাতিক বন দিবস পালিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় জেলা প্রশাসক সম্মেলনকক্ষে বন দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. ওবায়দুর রহমান। উপবন সংরক্ষক ও উপকূলীয় বন কর্মকর্তা মো. সফিকুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মান্নান, সহকারী বন সংরক্ষক তারিকুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা মানসকান্তি দত্ত, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাকারিয়া হৃদয়সহ অনেকে।

ডাউন সিনড্রোম ডে

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে ১১তম জাতীয় ও ১৯তম আন্তর্জাতিক ডাউন সিনড্রোম ডে উদযাপিত হয়েছে। এইড ফাউন্ডেশনের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার চাইল্ড ইম্পাওয়ারমেন্ট প্রকল্পের আওতায় নেদারল্যান্ডসভিত্তিক দাতা সংস্থা লিলিয়ানা ফন্ডসের অর্থায়নে ও সিডিডি বাংলাদেশের সহযোগিতায় দিবসটি পালন হয়। এতে প্রধান অতিথি ছিলেন ঝিনাইদহ সদর ইউএনও রাজিয়া আক্তার চৌধুরী। উপস্থিত ছিলেন এইড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী তারিকুল ইসলাম পলাশ, চাইল্ড ইম্পাওয়ারমেন্ট প্রকল্প ফোকাল খন্দকার আশরাফুল নাহার আশা, আসলাম হোসেনসহ প্রমুখ।

চেক বিতরণ

ভোলাহাট প্রতিনিধি

ভোলাহাটে আগুনে ক্ষতিগ্রস্তদের মাঝে চেক বিতরণ করা হয়েছে। উপজেলার বিভিন্ন এলাকায় বিভিন্ন সময় আগুনে পভস্মীভূত হয়ে নিঃস্ব হয়েছিল বাড়ি ও দোকান মালিকরা। গতকাল বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা ত্রাণ ও পুনর্বাসন অধিদপ্তর পক্ষ থেকে মো. বাবু আলী, ইয়ার মোহাম্মদ, আহসানুর রহমান, রফিকুল ইসলাম, পিয়ারুল ইসলাম, আবদুর রহমানসহ ছয়জনকে ১০ হাজার টাকা করে নগদ চেক তুলে দেন ভোলাহাট ইউএনও মো. রাশেদুল ইসলাম এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রতন কুমার রায় নায়েক।

পাখি ও সরঞ্জাম উদ্ধার

কমলগঞ্জ প্রতিনিধি

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার অভিযান চালিয়ে পাখি ও পাখি ধরার সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলার সদর ইউনিয়নের বাল্লারপার এলাকায় এ অভিযান করে বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ। অভিযানে উপস্থিত ছিলেন বন্যপ্রাণী সংরক্ষণ ও উদ্ধারের স্বেচ্ছাসেবী সংগঠন ‘স্ট্যান্ড ফর আওয়ার এনডেঞ্জার্ড ওয়াইল্ডলাইফ (সিউ)’ সমন্বয়ক সোহেল শ্যাম, কমলগঞ্জ জীববৈচিত্র্য রক্ষা কমিটির সম্পাদক আহাদ মিয়া, বাঘমাড়া ক্যাম্পের বিট অফিসার জুলহাস পাটুয়ারী, ওয়াইল্ডলাইফ জুনিয়র স্কাউট তাজুল ইসলাম প্রমুখ।

ইফতার বিতরণ

চরফ্যাশন প্রতিনিধি

ভোলার চরফ্যাশনে অসহায়, দুস্থ ও রোজাদার পরিবারের মাঝে ইফতারসামগ্রী বিতরণ করেছে আহ-সুন্নাহ ফাউন্ডেশন। গতকাল বৃহস্পতিবার সকালে উপজেলার জাহানপুর কারামাতিয়া দাখিল মাদরাসার মাঠে ১০০টি পরিবারের মাঝে মো. কাউছার মাহমুদের পরিচালনায় এসব বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন জাহানপুর কারামাতিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা মাকছুদুর রহমান, আহ-সুন্নাহ ফাউন্ডেশনের প্রতিনিধি এ এস নাজমুল সাকিব প্রমুখ।

জরিমানা

মঠবাড়িয়া প্রতিনিধি

পিরোজপুরের মঠবাড়িয়া পৌর শহরে ৩ চাকার অবৈধ মিনি ট্রাকে (টমটম) বালু পরিবহন করায় চালক শুক্কুর আলীকে (২৫) জরিমানা করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশণার (ভূমি) সৈকত রায়হান এ সময় তাকে ২ হাজার টাকা জরিমানা করেন।

এছাড়া তিনি যত্রতত্র ভাসমান দোকান অপসারণ ও পুটপাত দখলমুক্ত করেন। এতে উপস্থিত ছিলেন মঠবাড়িয়া থানার ওসি আবদুল হালিম, প্রেস ক্লাব সাবেক সভাপতি আবদুস সালাম আজাদী, সাংবাদিক ইউনিয়ন সাধারণ সম্পাদক জুলফিকার আমীন সোহেলসহ অনেকে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close