ইবি প্রতিনিধি

  ১৭ মার্চ, ২০২৪

বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে ইবিতে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা

১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা হয়েছে।

গতকাল শনিবার বেলা ১১ টায় বিশ্ববিদ্যালয়ের ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীদের নিয়ে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।

এ সময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য ড. মো. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান।

এদিন চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিষয়সমূহ ছিল ‘ক’ ক্যাটাগরিতে শিশু শ্রেণি হতে ২য় শ্রেণির ছাত্র-ছাত্রীদের জন্য ‘আমাদের বঙ্গবন্ধু, ‘খ’ ক্যাটাগরিতে ৩য় শ্রেণি হতে ৫ম শ্রেণির ছাত্র-ছাত্রীদের জন্য ‘সংগ্রামী বঙ্গবন্ধু এবং ‘গ’ ক্যাটাগরিতে ৬ষ্ঠ শ্রেণি হতে ১০ম শ্রেণির ছাত্র-ছাত্রীদের জন্য মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু। এ ছাড়া রচনা প্রতিযোগিতার বিষয়সমূহ ছিল ‘ক’ ক্যাটাগরিতে প্রথম হতে পঞ্চম শ্রেণির ছাত্র-ছাত্রীদের জন্য ‘বঙ্গবন্ধুর ছেলেবেলা শিরোনামে ২০০ হতে ৩০০ শব্দের মধ্যে, খ ক্যাটাগরিতে ৬ষ্ঠ শ্রেণি হতে দশম শ্রেণির ছাত্র-ছাত্রীদের জন্য বঙ্গবন্ধুর রাজনৈতিক জীবন শিরোনামে ৪০০ হতে ৫০০ শব্দের মধ্যে, এবং গ ক্যাটাগরিতে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জন্য ‘আমাদের স্বাধীনতা ও বঙ্গবন্ধু শিরোনামে ৭০০ থেকে ১০০০ শব্দের মধ্যে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close